২৯ মার্চ ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার, ভাই-বোন আটক বরিশালে ঝুলন্ত মরদেহ উদ্ধারের দুই মাস পর সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে মামলা বরিশালে মাননীয় নির্বাচন কমিশনার মহোদয়ের সাথে বিএমপি কমিশনার এর সৌজন্য সাক্ষাৎ গভীর রাতে গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ যুবক নিহত পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে দু’ দেশের পতাকা বৈঠক শেষে ভারতীয় নাগরিককে ফেরত কাঠালিয়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতির ঘটনায় ১ ডাকাত গ্রেফতার দামুড়হুদায় নাশকতার মামলায় জামায়াতের উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ সাবেক চেয়ারম্যান,সাবেক ভাইস ঝালকাঠি পৌরসভার দুই খেয়াঘাট ইজারায় হাইকোর্টের স্থগিতাদেশ বাবুগঞ্জে পাট ক্ষেত দিয়ে হাটার প্রতিবাদ করায় কৃষককে কুপিয়ে জখম
ফিলিস্তিনিদের বাঁচাতে তহবিল গঠনের আহ্বান জাতিসংঘ মহাসচিবের//

ফিলিস্তিনিদের বাঁচাতে তহবিল গঠনের আহ্বান জাতিসংঘ মহাসচিবের//

ইসরায়েলি আগ্রাসন থেকে গাজাকে বাঁচাতে আন্তর্জাতিক সম্প্রদায়গুলোকে তহবিল গঠনের আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

বুধবার (১৯ এপ্রিল) এক টুইট বার্তায় তিনি বলেন, আমরা গাজার সীমাহীন দুর্ভোগ দেখছি। সেখানকার অবকাঠামো ও লোকজনের ওপর ব্যাপক ধ্বংসাত্মক চালানো হচ্ছে।

এর আগে জাতিসংঘের মানবিকবিষয়ক প্রধান মার্ক লোকক গাজায় ‘মানবাধিকার কর্মীদের প্রবেশে’ ইসরায়েলকে বাধা না দেয়ার আহ্বান জানিয়েছেন।

গাজার লোকজনের জন্য এখন মানবিক সহায়তা প্রয়োজন। ইসরায়েলের বিমান হামলার ভয়ে তারা দলে দলে শহর ছাড়ছেন। তাদের আশ্রয়কেন্দ্রগুলোতে জ্বালানি, খাদ্য-পানি ও কোভিড যেন সংক্রমিত না হয় সে জন্য স্বাস্থ্যসামগ্রী প্রয়োজন।

গাজায় ইসরায়েলি বর্বরতা অব্যাহত রয়েছে। স্থানীয় সময় বুধবার (১৯ মে) সকাল পর্যন্ত এসব হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২২০ জনে দাঁড়িয়েছে। যার মধ্যে ৬৫ জনই শিশু।

আল-জাজিরার খবরে বলা হয়, বুধবার সকালে ইসরায়েলি বিমান থেকে মধ্যগাজার একটি আবাসিক ভবন লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। এতে অন্তত তিনজন নিহত হন।

ইসরায়েলের দখলদারিত্বকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই বিক্ষোভ চলছিল জেরুজালেমে। গত রোববার (৯ মে) লাইলাতুল কদরের রাতে আল-আকসায় নামাজ আদায় শেষে ফিলিস্তিনিরা বিক্ষোভ শুরু করলে তা যুদ্ধে রূপ নেয়। যা এখনও চলছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019