১৭ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে হাসপাতালের প্রিজন সেলে খুনের ঘটনায় ৩ কারা পুলিশ বরখাস্ত বাবুগঞ্জে ইউপি চেয়ারম্যানকে অবরুদ্ধ করে বিক্ষোভ: ধাওয়া-পাল্টা ধাওয়া দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী বানারীপাড়ায় বর্ষবরণে বৈশাখী মেলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনে মৃ’ত্যু নলছিটিতে কিশোরীকে ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেফতার ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ জনের মনোনয়নপত্র দাখিল। ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন ২২ জনের মনোনয়ন দাখিল ঘোড়াঘাট প্রেস ক্লাবের ৩৬তম বর্ষ পুর্তি অনুষ্ঠান বানারীপাড়ায় কলা গাছের সঙ্গে শত্রুতা!
আবর্জনার গাড়িতে নেওয়া হচ্ছে করোনার মৃতদেহ।

আবর্জনার গাড়িতে নেওয়া হচ্ছে করোনার মৃতদেহ।

আন্তর্জাতিক ডেস্ক

শহরের আবর্জনা ফেলার গাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে করোনায় মৃতের দেহ। ভারতের ছত্তিশগড়ের রাজনন্দগাঁওয়ে হাসপাতাল থেকে এভাবেই সৎকার করতে নিয়ে যাওয়ার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, পিপিই কিট পরা চার পরিচ্ছন্নকর্মী একজনের দেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য আবর্জনা ফেলার গাড়িতে এনে তুলে রাখলেন। পরে মরদেহগুলো সৎকারের জন্য নিয়ে যাচ্ছে শ্মশানে।
হাসপাতালের প্রধান মেডিকেল অফিসার জানান, ‘গাড়ির ব্যবস্থা করা নগর পঞ্চায়েতের কাজ। এগুলোর দায় হাসপাতাল কর্তৃপক্ষের নয়।’

করোনার প্রথম পর্বে যা ছিল, দ্বিতীয় পর্বে তার থেকে খারাপ পরিস্থিতির তৈরি হয়েছে ভারতের ছত্তিশগড়ে। দৈনিক সংক্রমণ সেখানে ১০ হাজারে ছুঁয়েছিল গত সপ্তাহেই। এ সপ্তাহে তা ১৫ হাজার ছাড়িয়েছে। দৈনিক মৃত্যু বুধবার (১৪ এপ্রিল) ১৫০ এরও বেশি। রোগী বাড়ায় হাসপাতালগুলো রোগীদের রাখার ব্যবস্থা করা যাচ্ছে না।
কিছুদিন আগেও আরও একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল ছত্তিশগড়ের রায়পুরের সরকারি হাসপাতালের। সেখানে দেখা যায়, হাসপাতালের মর্গে দেহ রাখার আর জায়গা নেই। মর্গের বাইরে মাটিতে রোদের মধ্যে সারি দিয়ে রাখা ছিল মরদেহ।
সূত্র: আনন্দবাজার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019