১৯ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান বাবুগঞ্জে আওয়ামী লীগের সভাপতির সাথে ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৫’শ পেঁপে গাছ কেটে দেয়ার প্রতিবাদে কৃষকজোটের মানববন্ধন ও সমাবেশ বাবুগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন গাবখান সেতুর টৌলপ্লাজায় ভয়াভয় দূর্ঘটনায় দায়ী ঘাতক ট্রাকচালক ও সহযোগী আটক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গলায় তিল থাকা নারীদের যেসব গুণ থাকে বরিশালে হাসপাতালের প্রিজন সেলে খুনের ঘটনায় ৩ কারা পুলিশ বরখাস্ত
পাকিস্তানি সাময়িকীর প্রচ্ছদে শেখ হাসিনা ও বাংলাদেশ। আজকের ক্রাইম-নিউজ

পাকিস্তানি সাময়িকীর প্রচ্ছদে শেখ হাসিনা ও বাংলাদেশ। আজকের ক্রাইম-নিউজ

আজকের ক্রাইম ডেক্স
পাকিস্তানের করাচি থেকে প্রকাশিত সাউথ এশিয়া নামের একটি সাময়িকীর মার্চ সংখ্যার প্রচ্ছদে স্থান করে নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংখ্যাটি সাজানো হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে। সাতটি প্রবন্ধ স্থান পেয়েছে সেখানে।

ইংরেজি ভাষায় লেখা এই প্রবন্ধগুলোর প্রথমটা লিখেছেন ড. ফরিদা খান। তিনি কলোরাডো বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক। তিনি তার প্রবন্ধের নাম দিয়েছেন ‘টেকিং স্টক’।
এরপরের প্রবন্ধটির নাম ‘লাইফ বিগিনস অ্যাট ৫০’। এটি লিখেছেন পাকিস্তানের সাবেক সিনেটর জাভেদ জব্বার। তিনি একজন লেখক, সাবেক সিনেটর এবং ফেডারেল মন্ত্রী।

তৃতীয় প্রবন্ধটি লিখেছেন ডা. আহরার আহমদ। তার প্রবন্ধের নাম ‘প্লিজেন্ট সারপ্রাইজ’। চতুর্থ প্রবন্ধটির নাম ‘ফাস্ট ট্র্যাক’। এটি লিখেছেন মাজেদ আজিজ। পঞ্চমটি লিখেছেন, ডানকান বার্টলেট। নাম দিয়েছেন ‘ম্যালাইস টুওয়ার্ডস নান?’
ষষ্ঠ প্রবন্ধটির নাম ‘ডেভেলপমেন্ট মিরাকল’। লিখেছেন বিরুপাক্ষ পাল। সপ্তমটি লিখেছেন আসিফ জাবেদ। নাম দিয়েছেন, ‘ইকোনমিক সলিউশন’।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019