০৪ মে ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন সিলেটে আগাম বন্যার আশঙ্কায়!! হাওরজুড়ে কৃষকের ব্যস্ততা চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সভাপতি ও দর্শনা সরকারি কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক এমএ গফুর ইন্তেকাল দর্শনায় পৌর উদ্যোগে সড়কে পানি ছিটানো উদ্যোগ তেঁতুলিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় বিএনপি’র আহ্বায়ক রেজা ও যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টির দল থেকে পদত্যাগ চুয়াডাঙ্গায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাড়ি শেষ
আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ও পদত্যাগী চেয়ারম্যান মিন্টুর ভিজিডির চাল বিতরণ নিয়ে প্রশ্ন ! আজকের ক্রাইম নিউজ

আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ও পদত্যাগী চেয়ারম্যান মিন্টুর ভিজিডির চাল বিতরণ নিয়ে প্রশ্ন ! আজকের ক্রাইম নিউজ

বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায়
আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত না মেনে স্বাধীনতার প্রতীক নৌকার বিরোধীতা করায় আওয়ামী লীগ থেকে আজীবন বহিস্কৃত নেতা ও পদত্যাগী ইউপি চেয়ারম্যান জিয়াউল হক মিন্টুর ভিজিডির চাল বিতরণ করা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। এ নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রসঙ্গত ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত
বানারীপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু বিদ্রোহী মেয়র প্রার্থী হন ।

এর ফলে তাকে দলীয় পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়।

এদিকে তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাবস্থায় কিভাবে পৌরসভার ভোটার হয়েছিলেন সেই বিষয়টি নিয়েও সচেতন মহলে প্রশ্ন রয়েই গেছে।

যে ব্যক্তি বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে নৌকার বিরোধীতা করে আজীবনের জন্য দল থেকে বহিস্কৃত হলেন ও চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন তিনি কিভাবে ইউনিয়ন পরিষদে সরকারি কর্মসূচিতে অংশ নিয়ে ভিজিডির চাল বিতরণ করলেন এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ও প্রশ্নের সৃস্টি হয়েছে। জানা গেছে

, মঙ্গলবার (২ মার্চ) সকালে সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদে সুবিধাভোগীদের মাঝে ভিজিভি কার্ডের এ চাল বিতরণ করা হয়।

জিয়াউল হক মিন্টু ও ট্যাগ অফিসারের দায়িত্বরত উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিপীকা রাণী সেন এবং পুলিশসহ ইউপি সদস্যরা এ চাল বিতরণ করেন।

এসময় ওই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন সরদারকে কার্ডের চাল বিতরণের সময় দেখা যায়নি।

এ বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার মুঠোফোনে বার বার কল করলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

এদিকে জানা গেছে, কোন জনপ্রতিনিধি যদি ফৌঁজদারী মামলার এজাহার ও চার্জশীটভূক্ত আসামী হন তবে তিনি স্থানীয় সরকার বিভাগের আইনের ৩৪ এর ‘খ ‘ধারায় সাময়িক বরখাস্ত হবেন। তবে সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হুমায়ুন কবির হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী হয়েও টানা দু’ মেয়াদ নির্বিঘ্নে ও বীরদর্পে চেয়ারম্যানের দায়িত্ব পালণ করেন। তাকে সাময়িক বরখাস্ত না করা নিয়ে আজও ‘প্রশ্নবিদ্ধ’ হয়ে আছে বিষয়টি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019