২৬ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজে কাঁদলেন ঝালকাঠিবাসী দামুড়হুদায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে করণীয়” শীর্ষক সেমিনার আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে- পার্বত্য প্রতিমন্ত্রী বরিশালে মাদক মামলার রায়ে অভিযুক্ত খালাস, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা চুয়াডাঙ্গায় ইসলামী নেতাদের নিয়ে পুলিশের মতবিনিময় সভা কে এম পি খালিশপুর থানা পুলিশের অভিযানে অনলাইন ডিজিটালাইজড প্রতারক চক্রের ২সক্রিয় সদস্য গ্রেপ্তার। আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন
মুরগির মাংস খেয়ে ৫ জনের মৃত্যু অসুস্থ অনেক। আজকের ক্রাইম-নিউজ

মুরগির মাংস খেয়ে ৫ জনের মৃত্যু অসুস্থ অনেক। আজকের ক্রাইম-নিউজ

আন্তর্জাতিক ডেস্ক
বিদেশ থেকে আমদানি করা মুরগির মাংস খেয়ে প্রাণ হারিয়েছেন পাঁচজন। এছাড়া অসুস্থ হয়েছেন কয়েকশ। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।

আমদানি করা ‘দূষিত’ মাংসে থাকা ব্যাকটেরিয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে খবর প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম ডেইলি মেইল।
খবরে বলা হয়েছে, আমাদনি করা মুরগির মাংসে সালমোনেলা ব্যাকটেরিয়া ছিল। সেই মাংস খেয়েছে অন্তত ৪৮০ জন। যার বেশিরভাগই অসুস্থ হয়ে পড়েছে।

ওই মাংস খাওয়ার পর পাঁচজনের মৃত্যু হয়েছে। তবে এর মধ্যে একজনের মৃত্যুর জন্য এই ব্যাকটেরিয়া দায়ী বলে নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য বিভাগ। অন্যদের মৃত্যুর জন্যেও এই ব্যাকটেরিয়া ভূমিকা রেখেছে বলে দাবি তাদের।
যুক্তরাজ্যের জনস্বাস্থ্য পর্যবেক্ষকরা জানিয়েছেন, ব্যাকটেরিয়া সংক্রমণ ছড়িয়ে পড়ায় যুক্তরাজ্যের ফুড স্ট্যান্ডার্ড এজেন্সি (এফএসএ) এসএফসির মুরগির মাংসজাত দু’টি পণ্য বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019