২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রী সেঃ রেকর্ড, বানারীপাড়ায় বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় দর্শনায় তৃষ্ণার্থ পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ,স্যালাইন এবং শরবত পানি বিতরণ ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নিহত ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের উপর দুর্বৃত্তদের হামলা চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম বানারীপাড়ায় বসতঘরে লাগা আগুনে শতবর্ষী বৃদ্ধার করুন মৃত্যু ! বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী
চলে গেলেন সাংবাদিক জেড আলম ভাই। আজকের ক্রাইম-নিউজ

চলে গেলেন সাংবাদিক জেড আলম ভাই। আজকের ক্রাইম-নিউজ

মো: জাকিরুল ইসলাম, দামুড়হুদা উপজেলা প্রতিনিধি::-

বড় অভিমান নিয়ে চলে গেলেন সাংবাদিকতা জগতের উজ্জ্বল নক্ষত্র, হাজারো সাংবাদিকের শিক্ষাগুরু ও আইডল জেড. আলম (৬০)।
চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার ঘোলদাড়ি গ্রামে এক গৃহস্থ পরিবারে জন্ম নেয়া জেড আলম উচ্চ শিক্ষা অর্জন করেন ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে।
হাইস্কুল জীবন থেকেই তিনি সাহিত্য চর্চা ও সংবাদ লেখা শুরু করেন। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের আজীবন সদস্য জেড আলম দীর্ঘকাল সাহিত্য পরিষদের শীর্ষ পদে অধিষ্ঠিত ছিলেন। তাছাড়া আবৃত্তি শিল্পেও তাঁর খাত্যি সর্ব মহলে।
তাঁর সৃষ্ট সাপ্তাহিক ম্যাগাজিন ” দিন বদলের কাগজ ” বদলে দেয় চুয়াডাঙ্গার সার্বিক প্রেক্ষাপট।
সে সময় দিল বদলের কাগজের অফিস সহকারী ও সাংবাদিক বজলুর রহমানকে জীবন্ত ইট ভাটার আগুনে ফেলে রক্তাক্ত জনপদের কতিপয় চরমপন্থী নির্মমভাবে হত্যা করলে। অসংখ্য আলোচিত নিউজ ছাপা হয়। দিন বদলের কাগজ চলে আসে লাইম লাইটে।।
এরপর ২০০১ সালে চারদলীয় ঐক্যজোট ক্ষমতায় অধিষ্ঠিত হলে চুয়াডাঙ্গা ১ আসনের এমপি শহিদুল ইসলাম বিশ্বাস ও এমপি সহোদর অহিদুল ইসলাম বিশ্বাসের অনুরোধ তিনি প্রকাশ করেন প্রতিদিনের খাসখবর। এরপর অনিবার্য কারণ বশতঃ তিনি খাসখবর ছেড়ে দেন।
এ সময় আমি সহ কবি নজমূল হেলাল, এড. মানিক আকবর ( আকবর আলী বুলেট), গোলাম কবীর মুকুল, রিচার্ড রহমান ( মোহাম্মদ গোলাম রহমান রিচার্ড), শাহ আলম সনি অনেকেই আমরা চলে আসি।
আর কিছু দিনের মধ্যেই জেড আলম ভাইয়ের সম্পাদনা ও প্রকাশনায় বাজারে আসে দৈনিক ” অন্যআলো “।
এরপর তিনি তৈরি করেন ” খোঁজখবর “।

এই বরেণ্য মানুষটির চাওয়া পাওয়া ছিলো খুবই সামান্য। শত কষ্টেও তাঁর মুখে হাসি লেগে থাকতো অমলিন।
মেজর জামিল হাসান পরিচালিত ” অপারেশন ক্লিন হার্ট ” এর সময় ছাড়াও এক সময়ের চরমপন্থীর আঁতুড়ঘর নামে খ্যাত রক্তাক্ত জনপদের নিউজ সংগ্রহ ও তৈরির ক্ষেত্রে অসংখ্য স্মৃতি।
এ লেখা যখন লিখছি তখন চুয়াডাঙ্গা প্রেসক্লাবসহ সর্বস্তরের মানুষ তাঁকে জানাচ্ছে শেষ শ্রদ্ধা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019