০৪ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
তেঁতুলিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় বিএনপি’র আহ্বায়ক রেজা ও যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টির দল থেকে পদত্যাগ চুয়াডাঙ্গায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাড়ি শেষ তিন বছর পর জামিনে কারামুক্ত মামুনুল হক দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস পাওনা টাকা না পেয়ে বন্ধুর স্ত্রীকে বিয়ে, অতঃপর… সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার দামুড়হুদায় কনের বাড়িতে ভ্রাম্যমান আদালত, খাবার পেল এতিমখানা গৌরনদীর ধানডোবা গ্রামে স্ত্রীর অধিকার পেতে তিন মাসের আন্তঃসত্ত্বা নিয়ে প্রেমিকের বাড়িতে অনশন
আজ ভয়াল সিডর দিবস, দিবসটি যৌথভাবে পালনের উদ্যোগ। আজকের ক্রাইম নিউজ

আজ ভয়াল সিডর দিবস, দিবসটি যৌথভাবে পালনের উদ্যোগ। আজকের ক্রাইম নিউজ

জলিলুর রহমান স্টাফ রিপোর্টার
আজ ১৫ নভেম্বর, ভয়াল সিডর দিবস। ঘূর্ণিঝড় সিডর আঘাত হানার ১২ বছর পূর্ণ হলো আজ।

১৫ নভেম্বর ২০০৭ ভয়াল এই দিনে আমতলী উপজেলাসহ গোটা দক্ষিণাঞ্চল লন্ডভন্ড করে দিয়েছিল ঘূর্ণিঝড় সিডর। সিডরের তান্ডবে আমতলী উপজেলার ৩৮৬ জন মানুষ প্রাণ হারায়।

আমতলী উপজেলাসহ উপকূলের ওপর দিয়ে বয়ে যাওয়া প্রায় ২৩০ কিলোমিটার ছিল শুধু ধ্বংসযজ্ঞ আর লাশের স্তূপ।

এই জলোচ্ছ্বাসে উপজেলার ৭০ কিলোমিটার বেড়িবাঁধ সম্পূর্ণ বিধ্বস্ত হয়। ক্ষতিগ্রস্ত হয় ১৫৫ কিলোমিটার ওয়াপদা বেড়িবাঁধ। ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছিল উপজেলার ১৩৯ শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রতি বছরের ন্যায় এ বছরেও শোকাবাহ এই দিবসটি পালনের জন্য আজ সন্ধ্যা ৬:৩০ মিঃ আমতলী প্রেসক্লাবের সামনে থেকে মোমবাতি প্রজ্জ্বলন ও শোক র‍্যালীর আয়োজন করা হয়েছে।

কর্মসূচিতে আমতলী প্রেসক্লাব, আমতলী নাগরিক ফোরাম,উদীচী, আমতলী সাংবাদিক ইউনিয়ন, মানবাধিকার কমিশন, জনতা পাঠাগার পিভিএ, সম্মিলিত সামাজিক আন্দোলন ও এনএসএস অংশগ্রহণে সম্মতি দিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019