০২ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন, ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ঝালকাঠিতে আর ডি এফ’র কিশোরী কর্মী সহ দুই কিশোরীর বাল্য বিয়ে পন্ড ও আর্থিক জরিমানা দামুড়হুদায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় নির্বাচনী ভোটযুদ্ধে চেয়ারম্যান পদে ২জন সহ প্রার্থী হয়েছে ১৩ জন বাকেরগঞ্জের দাড়িয়ালে সড়ক নির্মানে দূর্নীতি ও অনিয়ম কে এম পি লবণচরা থানা পুলিশের অভিযানে সোনা চোরাকারবারি গ্রেফতার,৭ পিস স্বর্ণের বার উদ্ধার তেঁতুলিয়ায় আচরণবিধি মানছে না প্রার্থীরা, পোষ্টারে ছেয়ে গেছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান তদারকি নেই সংশ্লিষ্টদের বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী দুলালের মতবিনিময় বিদেশে পালানোর সময় শত কোটি টাকা আত্মসাতের হোতা বিমানবন্দরে গ্রেফতার উসকানিতে নিজের রুটি-রুজির সংস্থান ধ্বংস করবেন না: শেখ হাসিনা
ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে

ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট((দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় উপজেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক,উপজেলা জামায়াতের আমির এবং সাবেক আমির সহ বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে আসামীরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গ্রেপ্তার আসামীদের মধ্যে প্রথমধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাওয়া ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান এবং দুজন ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন। আসামীদের পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী রবিউল ইসলাম এবং আবু আলা মোহাম্মদ মাহবুবুর রহমান ভুট্টু।
গ্রেপ্তার আসামীরা হলেন, ঘোড়াঘাট উপজেলা বিএনপির সভাপতি এবং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শাহ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সাইদ, সাংগঠনিক সম্পাদক মাহফুজার রহমান লাভলু, উপজেলা জামায়াতের সাবেক আমির এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিম রেজা। এদের মধ্যে শামীম হোসেন চৌধুরী ও আলমগীর হোসেন নিজেদের প্রার্থীতা প্রত্যাহারের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেছেন।
গ্রেপ্তার অন্য আসামীরা হলেন, আতিয়ার রহমান, শাহারুল ইসলাম, শাহিন মিয়া, পলাশ, হাছিবুল ইসলাম, আল রাজিব, তোজাম্মেল হক, ইবাদুর রহমান ইদুয়ার ওরফে মামুন, মান্নান মন্ডল, সাইফুল ইসলাম, বেলায়েত হোসেন, সেলিম, গোলাম রব্বানী, আব্দুর রহিম, গোলাম রব্বানী, মনোয়ার হোসেন, মনিরুজ্জামান ওরফে মিঠু সিদ্দিক, খোরশেদ আলম, মনিরুল ইসলাম, মিঠু, চাঁন মিয়া, মোখাখারুল ইসলাম ওরফে ইসলাম মোল্লা, শহীদ পারভেজ, আনোয়ার হোসেন, আল মামুন।
আদালতসূত্রে জানা যায়, জাতীয় নির্বাচনের পূর্বে ঘোড়াঘাট থানায় বিশেষ ক্ষমতা আইনের একাধিক ধারায় পৃথক দুটি নাশকতার মামলা হয়। যার মামলা নং-০৬, তারিখ ১২/১১/২৩ এবং মামলা নং-০৯, তারিখ-১৬/১০/২৩। দুটি মামলার অর্ধশতাধিক আসামী দীর্ঘদিন যাবত পলাতক ছিলেন। বৃহস্পতিবার তারা আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।
তথ্য নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, কোর্ট পুলিশ সূত্রে আমরা জানতে পেরেছি আমাদের থানার দুটি মামলার ২৯ জন আসামী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন। বিজ্ঞ আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019