১৩ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন, ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঈদের দিন স্ত্রী-সন্তানকে মাংস কিনে খাওয়াতে না পারায় চিরকুট লিখে আত্মহত্যা বানারীপাড়ায় সাকুরা পরিবহনের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত সবাইকে ঈদের শুভেচ্ছা জানান আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলম চাঁদ বৈসাবির রঙ লেগেছে পাহাড়ে হ্রদের জলে ভাসানো হলো রঙ-বেরঙের ফুল দর্শনায় ঈদের দিন মোটরসাইকেলের পাল্লাপাল্লিতে কিশোরের মৃত্যু ৪৮ ঘণ্টার মধ্যেই ইসরায়েলে ইরানের হামলা রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত এলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতা ঈদের দিন পাহাড়ে ঘুরতে এসে প্রাণ গেল তিন বন্ধুর ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা, রানওয়েতে পুড়ে মৃত্যু হয় ৫৮৩ জনের
পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছে সরকার -পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছে সরকার -পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী

খাগড়াছড়ি,

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামকে এক অনন্য উচ্চতায় নিয়ে যেতে চান। পার্বত্য চট্টগ্রাম নৈসর্গিক সৌন্দর্যের অপার সম্ভাবনাময় স্থান। এখানকার মানুষকে উন্নয়নের মূল স্রোতধারার সাথে সম্পৃক্ত করার জন্যই সরকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এ অঞ্চলে বাস্তবায়ন করে যাচ্ছেন।

গতকাল খাগড়াছড়ি জেলা সদরে পর্যটন মোটেল কনফারেন্স হলে স্থিতিস্থাপক জীবিকার জন্য অংশীদারিত্ব (পিআরএলসি) ও ইউএনডিপি আয়োজিত পার্বত্য চট্টগ্রামে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের অবস্থা এবং সুপারিশ-অংশীদারিত্বের ওপর দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের মানুষকে ভালোবাসেন এবং পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে পাহাড়ি সম্পদ সুরক্ষা ও এর সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেছেন। পাহাড়ি এলাকার বন, জলাভূমি, পাহাড় ও শুষ্ক ভূমিতে উৎপাদিত পণ্য সংরক্ষণ, পুনরুদ্ধার ও টেকসই ব্যবহার বাস্তবায়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। সংশ্লিষ্টদের উদ্দেশ্যে তিনি বলেন, পাহাড়ি জনগোষ্ঠীর জীবনমান উন্নত করার জন্য মৌলিক সেবা প্রদান কর্মসূচিগুলো যথাযথভাবে বাস্তবায়িত হচ্ছে কিনা তার মনিটরিং ব্যবস্থা অব্যাহত রাখতে হবে।

পার্বত্য এলাকার বন, জলাভূমি, পাহাড় ও শুষ্ক ভূমিতে স্থলজ ও অভ্যন্তরীণ স্বাদু পানির বাস্তুতন্ত্র ও সেগুলো হতে আহরিত সুবিধাগুলোর সংরক্ষণ, পুনরুদ্ধার ও টেকসই ব্যবহার নিশ্চিত করার বিষয়ে সন্তোষজনক অগ্রগতির বাস্তবায়নের চিত্র কর্মশালায় গুরুত্ব পায়।

কর্মশালায় অন্যান্যের মধ্যে ইউএনডিপি’র অতিরিক্ত সচিব (অবঃ) দীপ চক্রবর্তী, ইউএনডিপি রাঙ্গামাটির প্রোগ্রাম অফিসার শিশু প্রিয় ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রুমানা আক্তার, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

#

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019