১৯ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান সুন্দরগঞ্জে বাধার মুখে মডেল মসজিদের নির্মাণ কাজ পটুয়াখালীতে ফোন চাওয়ায় মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আত্মহত্যা আগৈলঝাড়ায় শুক্রবার রাতে স্কুল ছাত্রী ও গৃহবধুর আত্মহত্যা বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান বাবুগঞ্জে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত জনগনের ভালবাসায় এগিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী চায়না খানম ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টা মামলায় কারাগারে মাদরাসা সুপার চাঁদপাশায় চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা বিনতে ওহাব এর উঠান বৈঠক অনুষ্ঠিত
ডারবান টেস্ট : মহারাজ তাণ্ডবে ২২০ রানে হারলো বাংলাদেশ

ডারবান টেস্ট : মহারাজ তাণ্ডবে ২২০ রানে হারলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ২২০ হেরেছে বাংলাদেশ। ২৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা।

সোমবার ডারবানের কিংসমেডে পঞ্চম দিনের খেলায় ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ১১ রানে ৩ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করেছিল টাইগাররা।

আজ পঞ্চম দিনে প্রোটিয়া বোলারদের সামনেই দাঁড়াতেই পারেনি টাইগার ব্যাটাররা। মাত্র দলীয় ৫৩ রানেই অলআউট হয়ে যায় মুমিনুল হকের বাংলাদেশ।
ডারবানে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৭ রানেই গুটিয়ে গিয়েছিল প্রোটিয়ারা। খালেদ আহমেদের গতি আর মেহেদী মিরাজের ঘূর্ণিতে অল্পতেই প্রোটিয়াদের বাঁধতে সক্ষম হয়েছিল মুমিনুলের দল।

খালেদ একাই পেয়েছিলেন ৪ উইকেট আর মিরাজ ৩। ভালো করার সম্ভাবনা থাকলেও ব্যাটিং বিপর্যয়ে ফলোঅনে পড়ার শঙ্কা তৈরি হয়েছিল। টাইগারদের হাল ধরে নিজেদের প্রথম ইনিংসে একাই লড়াই করে গেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। জয়ের ১৩৭, নাজমুল শান্তর ৩৮ আর লিটন দাসের ৪১ রানে ২৯৮ রানে থামে টাইগারদের প্রথম ইনিংস।
নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এবাদত হোসেন আর মিরাজে বোলিং তোপে ২০৪ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। এবাদত-মিরাজ দুজনে তিন তিন করে নিয়েছেন ৬ উইকেট। তবে ২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে টাইগারদের মুখরক্ষা হয়নি। কেশব মহারাজ আর হারমার তাণ্ডবে মাত্র ৫৩ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। মহারাজ একাই নিয়েছেন ৭ উইকেট।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019