২৯ মার্চ ২০২৪, ০৩:২০ অপরাহ্ন, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
গভীর রাতে গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ যুবক নিহত পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে দু’ দেশের পতাকা বৈঠক শেষে ভারতীয় নাগরিককে ফেরত কাঠালিয়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতির ঘটনায় ১ ডাকাত গ্রেফতার দামুড়হুদায় নাশকতার মামলায় জামায়াতের উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ সাবেক চেয়ারম্যান,সাবেক ভাইস ঝালকাঠি পৌরসভার দুই খেয়াঘাট ইজারায় হাইকোর্টের স্থগিতাদেশ বাবুগঞ্জে পাট ক্ষেত দিয়ে হাটার প্রতিবাদ করায় কৃষককে কুপিয়ে জখম টুরিস্ট পুলিশের মতবিনিময় সভা গাজীপুর জেলার শালবন গ্রীন রিসোর্টে সাথে ঝালকাঠিতে জাতীয় দিবস পালন না করায় হাসপাতালের তত্ত্বাবধায়ককে শোকজ ঝালকাঠিতে ভূমি সেবার টেকসই মানোন্নয়নের লক্ষ্যে উপজেলা প্রশাসনের সাথে টিআইবি-সনাকের অধিপরামর্শ সভা
চীনকে ঠেকাতে লাদাখে ১৫ হাজার সেনা মোতায়েন করলো ভারত//

চীনকে ঠেকাতে লাদাখে ১৫ হাজার সেনা মোতায়েন করলো ভারত//

অনলাইন ডেস্ক

চীনকে ঠেকাতে এবার দক্ষ সেনার ইউনিটকে লাদাখে মোতায়েন করল ভারত। গত কয়েক মাসে প্রায় ১৫ হাজার সেনা সেখানে মোতায়েন করা হয়েছে।

লাদাখে ভারত-চীন সীমান্তে লাল ফৌজ যাতে তাদের পেশিশক্তির আস্ফালন করতে না পারে, আর যদিও করেও তার যোগ্য জবাব দিতে দক্ষ বাহিনীকে মোতায়েন করা হয়েছে।

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চীনের তৎপরতা দেখে কোনো রকম ঝুঁকি নিতে চায় না ভারত। তাই এ বার আরও বেশি সেনা সেখানে মোতায়েন করা হয়েছে।

সেনার ১৭ মাউন্টেন স্ট্রাইক কোর-কে আরও বেশি ক্ষমতা দেওয়া হয়েছে। শুধু তাই নয়, এই কোরের আরও ১০ হাজার সেনা ভারত-চীন সীমান্তে পাঠানো হয়েছে। গত বছর থেকেই লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় দু’দেশের মধ্যে দফায় দফায় পরিস্থিতি উত্তপ্ত হয়েছে।

গলওয়ানে সংঘর্ষের মতো ঘটনা ঘটেছে। সেনা সরানো নিয়ে চীনের সঙ্গে দফায় দফায় বৈঠকে বসেছে ভারত। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। বরং আরও বেশি সেনা মোতায়েনের পথে হেঁটেছে তারা। প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় পাল্টা সেনার সংখ্যা বাড়িয়েছে ভারতও। যে কোনও পরিস্থিতির মোকাবিলা করতে মাউন্টেন কোরের পাশাপাশি এ বার দক্ষ সেনাও মোতায়েন করল ভারত।

সূত্র: আনন্দবাজার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019