২৮ মার্চ ২০২৪, ০৫:০০ অপরাহ্ন, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী আগৈলঝাড়ায় সাবেক মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ১০৪তম জন্মদিন পালিত নিখোঁজ সংবাদ নিখোঁজ সংবাদ শেবাচিম হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের বেতন বৃদ্ধির ধর্মঘটে জিম্মি রোগীরা গৌরনদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কামাল হোসেনের দাফন সম্পন্ন বানারীপাড়ায় সিএনজি দূর্ঘটনায় চালক নিহত: ৫ যাত্রী আহত বাবুগঞ্জে অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে ওয়ার্কার্স পার্টি থেকে আওয়ামী লীগে যোগদান সিলেটে ঈদকে টার্গেট করে বেড়েছে ছিনতাই ঝালকাঠি পরিবার পরিকল্পনা বিভাগের অংশীজন সম্মেলন অনুষ্ঠিত দামুড়হুদায় বিজিবির হাতে কষ্টিপাথর ক্রয়ের ৩ জেলার ৬ জনকে টাকা ও মাইক্রোবাস ও মোবাইল সেটসহ গ্রেফতার
৬৮ বছর পর কারাগার থেকে মুক্ত ৮৩ বছর বয়সী এই বৃদ্ধ। আজকের ক্রাইম-নিউজ

৬৮ বছর পর কারাগার থেকে মুক্ত ৮৩ বছর বয়সী এই বৃদ্ধ। আজকের ক্রাইম-নিউজ

আন্তর্জাতিক ডেস্ক
কিশোর বয়সের অপরাধের সাজা ভোগ করে ৬৮ বছর পর জেল থেকে ছাড়া পেলেন জো রিগন (৮৩) নামে যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানায়, জো রিগন ১৯৫৩ সালের ফেব্রুয়ারিতে ১৫ বছর বয়সে ফিলাডেলফিয়ার কারাগারে কিশোর অপরাধী হিসেবে বন্দি হন। চার কিশোরের সঙ্গে মিলে ডাকাতি ও হামলার অভিযোগ ওঠে জো রিগনের বিরুদ্ধে বিরুদ্ধে। ওই ঘটনায় ৬ জন আহত ও ৪ জন নিহত হন।
গত ১১ ফেব্রুয়ারি পেনসিলভেনিয়ার কারাগার থেকে মুক্তি পান রিগান। তাকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক ও দীর্ঘদিন জেলে থাকা বন্দি হিসেবে বিবেচনা করা হচ্ছে।

মুক্তি পাওয়ার পর তিনি গণমাধ্যমকে জানান, অপরাধের পর রাস্তায় ধরা পড়েছিলেন তিনি। ওই সময় রিগনের বিরুদ্ধে ফার্স্ট-ডিগ্রি মার্ডারের অভিযোগ আনা হয়। তিনি ছুরিকাঘাতের কথা স্বীকারও করেন।
রিগনের আইনজীবী ব্র্যাডলি ব্রিজ বলছিলেন, যে শিশুটি ১৯৫৩ সালে অপরাধ করেছিল সে আর নেই। ২০২১ সালে জেল থেকে বের হয়েছে ৮৩ বছর বয়সী একজন মানুষ।
রিগন বলেন, আমি আর শিশুটি নই। শুধু বড় হয়েছি এমন নয়। আমি একজন বৃদ্ধ মানুষ আর প্রতিদিন বৃদ্ধ হচ্ছি।
আইনজীবী ব্রিজ ১৫ বছর ধরে রিগনের জন্য কাজ করছিলেন। কিশোর অপরাধের শাস্তি হিসেবে আজীবন সাজা অসাংবিধানিক ঘোষিত হওয়ায় ২০১৮ সালের নভেম্বরে ফেডারেল কোর্টে জয়ী হন তিনি।
রিগন এখন চান, নিজের জীবনের অভিজ্ঞতা নতুন প্রজন্মের কাছে বিলিয়ে দিতে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019