২৬ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজে কাঁদলেন ঝালকাঠিবাসী দামুড়হুদায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে করণীয়” শীর্ষক সেমিনার আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে- পার্বত্য প্রতিমন্ত্রী বরিশালে মাদক মামলার রায়ে অভিযুক্ত খালাস, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা চুয়াডাঙ্গায় ইসলামী নেতাদের নিয়ে পুলিশের মতবিনিময় সভা কে এম পি খালিশপুর থানা পুলিশের অভিযানে অনলাইন ডিজিটালাইজড প্রতারক চক্রের ২সক্রিয় সদস্য গ্রেপ্তার। আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন
বেতনভুক্ত কর্মচারী দিয়ে ই’য়াবা বিক্রি করতেন ডি’বির এস’আই

বেতনভুক্ত কর্মচারী দিয়ে ই’য়াবা বিক্রি করতেন ডি’বির এস’আই

বেতনভুক্ত কর্মচারী দিয়ে ই’য়াবা বিক্রি করতেন ডি’বির এস’আই

সারাদেশঃ মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মা’মলায় বরিশাল মহানগর গো’য়েন্দা (ডি’বি) পু’লিশের সাবেক উ’পপরিদর্শক (এস’আই) চিন্ময় মিত্রকে পাঁচ বছরের কা’রাদ’ণ্ড ও পাঁচ হাজার টাকা জ’রিমানা অনাদায়ে ছয় মাসের কা’রাদ’ণ্ড দিয়েছেন আ’দালত। এ মা’মলার অপর আ’সামি চিন্ময়ের সহযোগী মা’দক ব্যবসায়ী নিধু মিস্ত্রিকে তিন বছরের কা’রাদ’ণ্ড ও তিন হাজার টাকা জ’রিমানা অনাদায়ে আরও দুই মাসের কা’রাদ’ণ্ড দেয়া হয়।

সোমবার বিকেলে বরিশাল ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ’দালতের বি’চারক এম এ হামিদ এ রায় ঘোষণা করেন। এস’আই চিন্ময় মিত্র সর্বশেষ নারায়ণগঞ্জ শিল্প পু’লিশে কর্মরত ছিলেন।

আ’দালতের পেশকার মো. মিজানুর রহমান বলেন, ২০১৬ সালের ২৪ জুলাই নগরীর কাশিপুর থেকে নিধু মিস্ত্রি নামে এক ব্যক্তিকে ৪৮ বোতল ফে’নসিডিলসহ গ্রে’ফতার করে পু’লিশ। এ ঘটনায় ওই দিনই বিমানবন্দর থানা পু’লিশের উপ’পরিদর্শক (এস’আই) মো. সুলতান আহম্মেদ বা’দী হয়ে মা’দক নিয়ন্ত্রণ আইনে একটি মা’মলা করেন। ওই মা’মলায় আ’দালতের বি’চারক মো. রফিকুল ইসলামের কাছে ১৬৪ ধারায় স্বী’কারোক্তিমূলক জবানব’ন্দি দেন নিধু।

নিধু জবানব’ন্দিতে বলেন উ’দ্ধার করা ফে’নসিডিল বিক্রির জন্য এস’আই চিন্ময় সরবরাহ করেছিল। নিধু এস’আই চিন্ময়ের মাসিক বেতনভুক্ত মা’দক বিক্রেতা। শুধু ফেন’সিডিল নয়, এস’আই চিন্ময় মিত্র দেশের বিভিন্ন স্থান থেকে ইয়াবা সংগ্রহ করেন। পরে বরিশাল নগরীসহ আশপাশে চিন্ময়ের নিয়োজিত বেতনভুক্ত মা’দক ব্যবসায়ীরা বিক্রি করেন। মহানগর ডি’বি পু’লিশের এস’আই হিসেবে দায়িত্বকালীন সময় মা’দক ব্যবসা শুরু করেন চিন্ময়।

মা’দক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা পেয়ে মা’মলার ত’দন্ত কর্মকর্তা মহানগর গো’য়েন্দা (ডি’বি) পু’লিশের প’রিদর্শক রেজাউল ইসলাম ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর এস’আই চিন্ময় মিত্র ও নিধুকে অ’ভিযুক্ত করে আ’দালতে চা’র্জশিট দেন। নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ মা’মলার রায় দেন বি’চারক।

এস’আই চিন্ময়ের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, মা’দক ব্যবসার সঙ্গে জ’ড়িত থাকার অ’ভিযোগে বরিশাল থেকে তাকে শা’স্তিমূলক ব’দলি করা হয়। মা’দক ব্যবসার মাধ্যমে বরিশাল নগরীর বিভিন্ন স্থানে তিনি নামে-বেনামে জমি কিনেছেন। এছাড়া বিপুল অর্থ-বিত্তের মালিক বনে গেছেন তিনি। ডি’বি থেকে বদলি হলেও বিভিন্ন মা’মলায় সাক্ষ্য দেয়ার অজুহাতে বরিশাল নগরীতে আসেন তিনি। তখন এসে তার নিয়োজিতদের দিক-নি’র্দেশনা দেয়া ছাড়াও মা’দক পৌঁছে দেন চিন্ময়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019