০৭ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বিয়ের দাবিতে অনশন নাটক, ৫ লাখ টাকায় রফাদফা বরিশালের সাবেক মেয়র কামালের স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে মামলা বরিশালে সর্বজনীন পেনশন মেলা চুয়াডাঙ্গায় আদালতে মায়ের জবানে নিজ শিশু সন্তানকে হত্যার দোষ স্বীকার ঝালকাঠি জেলা তথ্য অফিসের উদ্যোগে “প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পে “ দর্শনার মাদিনাতুল উলুম মাদ্রাসায় অভিভাবক সম্মেলন,নাজেরা ও হিফ্জুল কুরআান বিভাগের ক্লাস উদ্বোধন বঙ্গোপসাগরে লঘুচাপ, ঘূর্ণিঝড় ও কালবৈশাখীর আশঙ্কা বরগুনায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার চুয়াডাঙ্গায় স্ত্রীকে ভিডিও কলে রেখে আনসার সদস্যের আত্মহত্যা আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান
দ্রুততম ফিফটির নতুন রেকর্ড ডুমিনির

দ্রুততম ফিফটির নতুন রেকর্ড ডুমিনির

অনলাইন ডেস্ক : বয়সের কাঁটাটা পেরিয়েছে ৩৫’র ঘর। জাতীয় দলেও মেলে না নিয়মিত। তবে তিনি যে ফুরিয়ে যাননি, ভাণ্ডারে গোলাবারুদ জমা রয়েছে এখনও- দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জেপি ডুমিনি তার প্রমাণ নিয়মিতই দিয়ে থাকেন বিশ্বের নানান ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে। যার সবশেষ প্রদর্শনী মিললো বৃহস্পতিবার রাতে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সের বোলারদের ওপর রীতিমতো টর্নেডো বইয়ে দিয়েছেন বার্বাডোজ ট্রাইডেন্টসের টপঅর্ডার ব্যাটসম্যান ডুমিনি। গড়েছেন সিপিএলের ইতিহাসের দ্রুততম ফিফটির রেকর্ড। বার্বাডোজের ৬৩ রানের বড় জয়ে মাত্র ২০ বল খেলে ৬৫ রানের ইনিংস খেলেন ডুমিনি।

এ ঝড়ো ইনিংস খেলার পথে মাত্র ১৫ বলে ফিফটি পূরণ করেন ডুমিনি। যা কি না সিপিএলের ইতিহাসে দ্রুততম ফিফটির রেকর্ড। প্রথমবারের মতো সিপিএল খেলতে এসেই রেকর্ডটি নিজের দখলে নিয়েছেন এ প্রোটিয়া অলরাউন্ডার। ভেঙেছেন চলতি আসরেই এভিন লুইসের করা ১৭ বলে ফিফটির রেকর্ড।

ঘরের মাঠের উইকেট সম্পর্কে ভালো ধারণা থাকায় টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বার্বাডোজ অধিনায়ক জেসন হোল্ডার। দুই ওপেনার চার্লস ও কার্টার মিলে ১৩.৫ ওভারে গড়েন ১১০ রানের জুটি। দুই বলের ব্যবধানে সাজঘরে ফেরেন দুজনই। কার্টারের ব্যাট থেকে আসে ৪৬ বলে ৫১ রানের ইনিংস, ৩৯ বলে ৫৮ রান করেন চার্লস।

দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে চার্লস ফিরে যাওয়ার সময় বার্বাডোজের সংগ্রহ ১৪.১ ওভারে ২ উইকেটে ১১৩ রান। একই ওভারের শেষ বলে সাজঘরে ফেরেন অ্যালেক্স হেলসও। তখন ৩ বলে ২ রান করে অপরাজিত ডুমিনি।

ইনিংসের বাকি ৩০ বলে আরও ৭৬ রান যোগ করে স্বাগতিকরা। এর মধ্যে মাত্র ১৭ বলে ৬২ রান আসে ডুমিনির ব্যাট থেকে। ইনিংসের ১৬তম ওভারে সুনিল নারিনের বিপক্ষে অ্যাশলে নার্স নিতে পারেন কেবল ২ রান। পরের ওভারে ১ ছক্কায় ১১ রান তোলেন ডুমিনি।

ফলে ১৭ ওভার শেষে দলীয় সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১২৯ রান। এরপরই শুরু হয় মূল ঝড়। আলি খানের করা ১৮তম ওভারে ৩টি ছক্কা ও ১ চারের মারে ২৪ রান তোলেন ডুমিনি। পরের ওভারে জিমি নিশামকে ৩টি চার ও ২ ছয়ের মারে তোলেন আরও ২৫ রান। সে ওভারের তৃতীয় বলে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে মাত্র ১৫ বলে নিজের ফিফটি পূরণ করেন ডুমিনি। যা কি-না সিপিএল ইতিহাসের দ্রুততম ফিফটি।

তবে অপরাজিত থাকতে পারেননি ডুমিনি। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে ৬ ছক্কা মেরে, পরের বলেই আউট হয়ে যান তিনি। আউট হওয়ার আগে ৪টি চার ও ৭টি ছক্কার মারে ২০ বলের ৬৫ রানের ঝড় তুলে যান ডুমিনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019