১৮ মে ২০২৪, ০৭:২২ অপরাহ্ন, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান বাবুগঞ্জে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত জনগনের ভালবাসায় এগিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী চায়না খানম ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টা মামলায় কারাগারে মাদরাসা সুপার চাঁদপাশায় চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা বিনতে ওহাব এর উঠান বৈঠক অনুষ্ঠিত রিকশাচালককে পিটিয়ে পা ভেঙে দেওয়া সেই পুলিশ সদস্য ক্লোজড বরিশালে স্বামীর জমানো টাকা নিয়ে প্রেমিকের সঙ্গে উধাও প্রবাসীর স্ত্রী তেঁতুলিয়া হাসপাতালে অকেজো মালামাল টেন্ডারে ঘাবলা ধামাচাপা দেয়ার চেষ্টা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি দর্শনায় আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের উদ্যোগে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে করণীয় শীর্ষক মতবিনিময় ও সংবর্ধনা বানারীপাড়ায় রাষ্ট্রীয় মর্যাদায় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রাজ্জাক মাস্টারের দাফন
পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছে সরকার -পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রামকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছে সরকার -পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী

খাগড়াছড়ি,

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামকে এক অনন্য উচ্চতায় নিয়ে যেতে চান। পার্বত্য চট্টগ্রাম নৈসর্গিক সৌন্দর্যের অপার সম্ভাবনাময় স্থান। এখানকার মানুষকে উন্নয়নের মূল স্রোতধারার সাথে সম্পৃক্ত করার জন্যই সরকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ এ অঞ্চলে বাস্তবায়ন করে যাচ্ছেন।

গতকাল খাগড়াছড়ি জেলা সদরে পর্যটন মোটেল কনফারেন্স হলে স্থিতিস্থাপক জীবিকার জন্য অংশীদারিত্ব (পিআরএলসি) ও ইউএনডিপি আয়োজিত পার্বত্য চট্টগ্রামে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের অবস্থা এবং সুপারিশ-অংশীদারিত্বের ওপর দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের মানুষকে ভালোবাসেন এবং পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে পাহাড়ি সম্পদ সুরক্ষা ও এর সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেছেন। পাহাড়ি এলাকার বন, জলাভূমি, পাহাড় ও শুষ্ক ভূমিতে উৎপাদিত পণ্য সংরক্ষণ, পুনরুদ্ধার ও টেকসই ব্যবহার বাস্তবায়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। সংশ্লিষ্টদের উদ্দেশ্যে তিনি বলেন, পাহাড়ি জনগোষ্ঠীর জীবনমান উন্নত করার জন্য মৌলিক সেবা প্রদান কর্মসূচিগুলো যথাযথভাবে বাস্তবায়িত হচ্ছে কিনা তার মনিটরিং ব্যবস্থা অব্যাহত রাখতে হবে।

পার্বত্য এলাকার বন, জলাভূমি, পাহাড় ও শুষ্ক ভূমিতে স্থলজ ও অভ্যন্তরীণ স্বাদু পানির বাস্তুতন্ত্র ও সেগুলো হতে আহরিত সুবিধাগুলোর সংরক্ষণ, পুনরুদ্ধার ও টেকসই ব্যবহার নিশ্চিত করার বিষয়ে সন্তোষজনক অগ্রগতির বাস্তবায়নের চিত্র কর্মশালায় গুরুত্ব পায়।

কর্মশালায় অন্যান্যের মধ্যে ইউএনডিপি’র অতিরিক্ত সচিব (অবঃ) দীপ চক্রবর্তী, ইউএনডিপি রাঙ্গামাটির প্রোগ্রাম অফিসার শিশু প্রিয় ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রুমানা আক্তার, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

#

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019