২৯ মার্চ ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে দু’ দেশের পতাকা বৈঠক শেষে ভারতীয় নাগরিককে ফেরত কাঠালিয়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতির ঘটনায় ১ ডাকাত গ্রেফতার দামুড়হুদায় নাশকতার মামলায় জামায়াতের উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ সাবেক চেয়ারম্যান,সাবেক ভাইস ঝালকাঠি পৌরসভার দুই খেয়াঘাট ইজারায় হাইকোর্টের স্থগিতাদেশ বাবুগঞ্জে পাট ক্ষেত দিয়ে হাটার প্রতিবাদ করায় কৃষককে কুপিয়ে জখম টুরিস্ট পুলিশের মতবিনিময় সভা গাজীপুর জেলার শালবন গ্রীন রিসোর্টে সাথে ঝালকাঠিতে জাতীয় দিবস পালন না করায় হাসপাতালের তত্ত্বাবধায়ককে শোকজ ঝালকাঠিতে ভূমি সেবার টেকসই মানোন্নয়নের লক্ষ্যে উপজেলা প্রশাসনের সাথে টিআইবি-সনাকের অধিপরামর্শ সভা বরিশালে মসজিদে নামাজ চলাকালীন এসি বিস্ফারণ, কোন হতাহতের ঘটনা ঘটেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী
চীনের সঙ্গে জোরাজুরি চলে না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

চীনের সঙ্গে জোরাজুরি চলে না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসের উৎস সম্পর্কে তথ্য প্রকাশে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) চীনের ওপর জোরাজুরি করতে পারে না বলে দাবি করেছেন সংস্থাটির ইমার্জেন্সি বিষয়ক পরিচালক মাইক রায়ান। খবর বিবিসির।

তিনি বলেন, করোনার উৎস বিষয়ে কাউকে জোর করার ক্ষমতা ডব্লিউএইচও’র নেই। তবে এই মহামারি বিশ্বব্যাপী মারাত্মক আকারে কীভাবে ছড়িয়ে পড়ছে সে বিষয়ে গবেষণার জন্য পদক্ষেপ নেবে ডব্লিউএইচও। সেজন্য সব সদস্য রাষ্ট্রের কাছ থেকে আমরা পূর্ণ সহায়তা ও সমর্থন আশা করছি।
করোনা বাদুড় থেকে মানুষের শরীরে সংক্রমিত হয়েছে নাকি উহানের ল্যাবরেটরি থেকে ছড়িয়েছে তা নিয়ে দ্বিধান্বিত বিশ্বের গবেষকরা।

করোনা শুরু থেকেই উহানের ল্যাব থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ার বিষয়টি চীন অস্বীকার করে আসছে। এ বছর ডব্লিউএইচওর একটি দল করোনাভাইরাসের উৎস সন্ধানে চীনে গিয়েছিল। তবে সেখানে সব ধরনের তথ্য পাচ্ছিলেন না বলে অভিযোগ করেন তারা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019