১৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
গাবখান সেতুর টৌলপ্লাজায় ভয়াভয় দূর্ঘটনায় দায়ী ঘাতক ট্রাকচালক ও সহযোগী আটক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গলায় তিল থাকা নারীদের যেসব গুণ থাকে বরিশালে হাসপাতালের প্রিজন সেলে খুনের ঘটনায় ৩ কারা পুলিশ বরখাস্ত বাবুগঞ্জে ইউপি চেয়ারম্যানকে অবরুদ্ধ করে বিক্ষোভ: ধাওয়া-পাল্টা ধাওয়া দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী বানারীপাড়ায় বর্ষবরণে বৈশাখী মেলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনে মৃ’ত্যু নলছিটিতে কিশোরীকে ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেফতার ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ জনের মনোনয়নপত্র দাখিল।
গাজায় হত্যাকাণ্ড মানা যায় না, ইসরায়েলি দূতকে ডেকে শাসাল রাশিয়া।

গাজায় হত্যাকাণ্ড মানা যায় না, ইসরায়েলি দূতকে ডেকে শাসাল রাশিয়া।

আন্তর্জাতিক ডেস্ক

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক আগ্রাসনে গভীর উদ্বেগ জানিয়েছে রাশিয়া। এই ইস্যুতে ইসরায়েলি রাষ্ট্রদূতকে ডেকে কড়া ভাষায় শাসিয়েছে মস্কো।

গত বুধবার রাশিয়ায় নিযুক্ত ইসরায়েলি রাষ্ট্রদূত অ্যালেক্সান্দার বেন বির সঙ্গে বৈঠক করেছেন রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানোভ। এসময় রুশ নেতা বলেছেন, গাজায় আর কোনো নিরীহ মানুষের প্রাণহানি মেনে নেয়া যায় না।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, ইসরায়েল-ফিলিস্তিন দ্বন্দ্ব মেটাতে সরাসরি আলোচনার আয়োজন করায় রাশিয়ার আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেছেন বোগদানোভ।

এদিকে, ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের জানিয়েছেন, ইসরায়েল-ফিলিস্তিন পরিস্থিতির দিতে নিবিড়ভাবে নজর রাখছে রাশিয়া। সেখানে সাম্প্রতিক উত্তেজনা কমানোর চেষ্টা করছে মস্কো।

তিনি বলেন, আমরা সহিংসতায় সব পক্ষকে সংযমের আহ্বান জানাই। উভয় পক্ষই যেন নিজ নিজ বক্তব্যের মাধ্যমে ‘আগুনে ঘি ঢালার’ মতো কাণ্ড না ঘটনায় সে বিষয়ে সচেতন থাকারও আহ্বান জানান এ কর্মকর্তা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, সেখানে ইসরায়েলি বাহিনীর সাম্প্রতিক হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৭ জনে। এর মধ্যে ৬৪ শিশুও রয়েছে।

গাজায় যুদ্ধবিরতি পালনে আন্তর্জাতিক মহল ক্রমাগত আহ্বান জানালেও তাতে কান দিচ্ছেন না ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। বুধবার তিনি জানিয়েছেন, চূড়ান্ত লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়া পর্যন্ত বোমাবর্ষণ অব্যাহত রাখবে ইসরায়েলি বাহিনী।

অবশ্য গাজায় ফিলিস্তিনি যোদ্ধাদের বিরুদ্ধে ইসরায়েলের সব পরিকল্পনাই ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছে ইসরায়েলি সংবাদপত্র হারেৎজ। গত কয়েকদিনে দৈনিকটির একাধিক নিবন্ধে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর সব কৌশল ব্যর্থ হয়েছে এবং ইসরায়েলের জ্যেষ্ঠ কর্তারা যুদ্ধের ইতি টানতে চাচ্ছেন।

গত মঙ্গলবারের এক নিবন্ধে পত্রিকাটির প্রধান সম্পাদক আলুফ বেন লিখেছেন, ইসরায়েলি সামরিক বাহিনীর ব্যর্থতা ও পরাজয়ের বিষয়ে অভ্যন্তরীণ তদন্ত প্রয়োজন।

সূত্র: নিউজউইক, আনাদোলু এজেন্সি, আল জাজিরা

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019