০৩ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
তিন বছর পর জামিনে কারামুক্ত মামুনুল হক দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস পাওনা টাকা না পেয়ে বন্ধুর স্ত্রীকে বিয়ে, অতঃপর… সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার দামুড়হুদায় কনের বাড়িতে ভ্রাম্যমান আদালত, খাবার পেল এতিমখানা গৌরনদীর ধানডোবা গ্রামে স্ত্রীর অধিকার পেতে তিন মাসের আন্তঃসত্ত্বা নিয়ে প্রেমিকের বাড়িতে অনশন ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ ও নেক্সট টুর অপারেটর এর মধ্যে আলোচনা ও মতবিনিময় স্মার্ট বাবুগঞ্জ গড়ার প্রত্যয়ে চেয়ারম্যান প্রার্থী স্বপনের গনসংযোগ আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন
খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি কুশিনগর বনবিহারে কঠিন চীবরদান অনুষ্ঠান সম্পন্ন। আজকের ক্রাইম নিউজ ডট কম

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি কুশিনগর বনবিহারে কঠিন চীবরদান অনুষ্ঠান সম্পন্ন। আজকের ক্রাইম নিউজ ডট কম

মোবারক হোসেন, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি কুশিনগর বনবিহারে দুই দিনব্যাপী কঠিন চীবর দান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত কঠিন চীবরদান অনুষ্ঠানে হাজারো মানুষের ঢল নামে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধর্মীয় দেশনা দেন রাঙ্গামাটি জেলার পূরমণ বনবিহারের শ্রীমৎ ব্রিগু মাহাস্থবীর। অনুষ্ঠানে নানিয়াচর রতন কুণ্ড বনবিহারের অধ্যক্ষ বিশুদ্ধানন্দ মহাথরোসহ শতাধিক ভান্তে শ্রমণ ছাড়াও খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানসহ বিভিন্ন বিহারের ধর্মীয় ভান্তে ও ভিক্ষুরা অনুষ্ঠানে যোগ দেন।

সমাপনী দিনে লক্ষ্মীছড়ি

জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য রাখেন। এসময় তিনি লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে কুশিনগর বনবিহার পরিচালনা কমিটির সভাপতি সদর ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমার হাতে অনুদান তুলে দেন। এসময় উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরীসহ বিহার পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কঠিন চীবরদান অনুষ্ঠানে সঙ্ঘদান, অস্ত্র পরিষ্কার ও শিবলী পূজাসহ রাতে ফানুস ওড়ানো হয়। লক্ষ্মীছড়ি উপজেলা সদরসহ প্রত্যন্ত এলাকা থেকে কুশিনগর বনবিহারের কঠিন চীবরদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে ধর্মীয় বিভিন্ন দিক নির্দেশনা শ্রবণ করেন। অনুষ্ঠানের ধর্মীয় রীতি অনুসারে সুতাকাটার মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে চীবর (পরিধেয় কাপড়) তৈরি উদ্বোধন, রাত ব্যাপী চীবর তৈরি, বিভিন্ন দানীয় বস্তু প্রদান এবং শীর্ষ স্থানীয় ভান্তেদের মাধ্যমে ধর্মীয় দেশনা প্রদানের মধ্য দিয়ে কুশিনগর বনবিহারে কঠিনচীবর দান উৎসবের সমাপ্তি ঘটে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019