২০ মে ২০২৪, ০২:৫১ অপরাহ্ন, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বানারীপাড়ায় শিক্ষাই শক্তি সংগঠনের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সুন্দরগঞ্জে ইটভাটায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ভাটা বন্ধের নির্দেশ নির্বাচন এলে ধর্মের দোহাই দিয়ে ধুমকেতুর মতো যাদের আগমন ঘটে তাদের সর্বত্র বর্জন করুন অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান সুন্দরগঞ্জে বাধার মুখে মডেল মসজিদের নির্মাণ কাজ পটুয়াখালীতে ফোন চাওয়ায় মায়ের বকাঝকা, এসএসসি পাস শিক্ষার্থীর আত্মহত্যা আগৈলঝাড়ায় শুক্রবার রাতে স্কুল ছাত্রী ও গৃহবধুর আত্মহত্যা বরিশাল নগরী বিভিন্ন পেট্রোল পাম্পে ট্রাফিক পুলিশের সচেতনমূলক অভিযান বাবুগঞ্জে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি কুশিনগর বনবিহারে কঠিন চীবরদান অনুষ্ঠান সম্পন্ন। আজকের ক্রাইম নিউজ ডট কম

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি কুশিনগর বনবিহারে কঠিন চীবরদান অনুষ্ঠান সম্পন্ন। আজকের ক্রাইম নিউজ ডট কম

মোবারক হোসেন, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি কুশিনগর বনবিহারে দুই দিনব্যাপী কঠিন চীবর দান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত কঠিন চীবরদান অনুষ্ঠানে হাজারো মানুষের ঢল নামে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধর্মীয় দেশনা দেন রাঙ্গামাটি জেলার পূরমণ বনবিহারের শ্রীমৎ ব্রিগু মাহাস্থবীর। অনুষ্ঠানে নানিয়াচর রতন কুণ্ড বনবিহারের অধ্যক্ষ বিশুদ্ধানন্দ মহাথরোসহ শতাধিক ভান্তে শ্রমণ ছাড়াও খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানসহ বিভিন্ন বিহারের ধর্মীয় ভান্তে ও ভিক্ষুরা অনুষ্ঠানে যোগ দেন।

সমাপনী দিনে লক্ষ্মীছড়ি

জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহাংগীর আলম অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য রাখেন। এসময় তিনি লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে কুশিনগর বনবিহার পরিচালনা কমিটির সভাপতি সদর ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমার হাতে অনুদান তুলে দেন। এসময় উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরীসহ বিহার পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কঠিন চীবরদান অনুষ্ঠানে সঙ্ঘদান, অস্ত্র পরিষ্কার ও শিবলী পূজাসহ রাতে ফানুস ওড়ানো হয়। লক্ষ্মীছড়ি উপজেলা সদরসহ প্রত্যন্ত এলাকা থেকে কুশিনগর বনবিহারের কঠিন চীবরদান অনুষ্ঠানে উপস্থিত হয়ে ধর্মীয় বিভিন্ন দিক নির্দেশনা শ্রবণ করেন। অনুষ্ঠানের ধর্মীয় রীতি অনুসারে সুতাকাটার মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে চীবর (পরিধেয় কাপড়) তৈরি উদ্বোধন, রাত ব্যাপী চীবর তৈরি, বিভিন্ন দানীয় বস্তু প্রদান এবং শীর্ষ স্থানীয় ভান্তেদের মাধ্যমে ধর্মীয় দেশনা প্রদানের মধ্য দিয়ে কুশিনগর বনবিহারে কঠিনচীবর দান উৎসবের সমাপ্তি ঘটে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019