০৫ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান কাবিননামায় দেনমোহর নিয়ে প্রতারণা, স্ত্রী গ্রেফতার গৌরনদীতে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দামুড়হুদায় অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদান প্রদান বাবুগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ ছাত্রলীগ নেতা জুয়েলের গণসংযোগ দর্শনার রেলবাজারের আলোচিত গাজা ব্যবসায়ী তহমিনা গ্রেফতার ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে সুজনকে পিটিয়ে হত্যা, বাবা ও ভাই গ্রেপ্তার ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন
বেতনভুক্ত কর্মচারী দিয়ে ই’য়াবা বিক্রি করতেন ডি’বির এস’আই

বেতনভুক্ত কর্মচারী দিয়ে ই’য়াবা বিক্রি করতেন ডি’বির এস’আই

বেতনভুক্ত কর্মচারী দিয়ে ই’য়াবা বিক্রি করতেন ডি’বির এস’আই

সারাদেশঃ মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মা’মলায় বরিশাল মহানগর গো’য়েন্দা (ডি’বি) পু’লিশের সাবেক উ’পপরিদর্শক (এস’আই) চিন্ময় মিত্রকে পাঁচ বছরের কা’রাদ’ণ্ড ও পাঁচ হাজার টাকা জ’রিমানা অনাদায়ে ছয় মাসের কা’রাদ’ণ্ড দিয়েছেন আ’দালত। এ মা’মলার অপর আ’সামি চিন্ময়ের সহযোগী মা’দক ব্যবসায়ী নিধু মিস্ত্রিকে তিন বছরের কা’রাদ’ণ্ড ও তিন হাজার টাকা জ’রিমানা অনাদায়ে আরও দুই মাসের কা’রাদ’ণ্ড দেয়া হয়।

সোমবার বিকেলে বরিশাল ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ’দালতের বি’চারক এম এ হামিদ এ রায় ঘোষণা করেন। এস’আই চিন্ময় মিত্র সর্বশেষ নারায়ণগঞ্জ শিল্প পু’লিশে কর্মরত ছিলেন।

আ’দালতের পেশকার মো. মিজানুর রহমান বলেন, ২০১৬ সালের ২৪ জুলাই নগরীর কাশিপুর থেকে নিধু মিস্ত্রি নামে এক ব্যক্তিকে ৪৮ বোতল ফে’নসিডিলসহ গ্রে’ফতার করে পু’লিশ। এ ঘটনায় ওই দিনই বিমানবন্দর থানা পু’লিশের উপ’পরিদর্শক (এস’আই) মো. সুলতান আহম্মেদ বা’দী হয়ে মা’দক নিয়ন্ত্রণ আইনে একটি মা’মলা করেন। ওই মা’মলায় আ’দালতের বি’চারক মো. রফিকুল ইসলামের কাছে ১৬৪ ধারায় স্বী’কারোক্তিমূলক জবানব’ন্দি দেন নিধু।

নিধু জবানব’ন্দিতে বলেন উ’দ্ধার করা ফে’নসিডিল বিক্রির জন্য এস’আই চিন্ময় সরবরাহ করেছিল। নিধু এস’আই চিন্ময়ের মাসিক বেতনভুক্ত মা’দক বিক্রেতা। শুধু ফেন’সিডিল নয়, এস’আই চিন্ময় মিত্র দেশের বিভিন্ন স্থান থেকে ইয়াবা সংগ্রহ করেন। পরে বরিশাল নগরীসহ আশপাশে চিন্ময়ের নিয়োজিত বেতনভুক্ত মা’দক ব্যবসায়ীরা বিক্রি করেন। মহানগর ডি’বি পু’লিশের এস’আই হিসেবে দায়িত্বকালীন সময় মা’দক ব্যবসা শুরু করেন চিন্ময়।

মা’দক ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা পেয়ে মা’মলার ত’দন্ত কর্মকর্তা মহানগর গো’য়েন্দা (ডি’বি) পু’লিশের প’রিদর্শক রেজাউল ইসলাম ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর এস’আই চিন্ময় মিত্র ও নিধুকে অ’ভিযুক্ত করে আ’দালতে চা’র্জশিট দেন। নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ মা’মলার রায় দেন বি’চারক।

এস’আই চিন্ময়ের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, মা’দক ব্যবসার সঙ্গে জ’ড়িত থাকার অ’ভিযোগে বরিশাল থেকে তাকে শা’স্তিমূলক ব’দলি করা হয়। মা’দক ব্যবসার মাধ্যমে বরিশাল নগরীর বিভিন্ন স্থানে তিনি নামে-বেনামে জমি কিনেছেন। এছাড়া বিপুল অর্থ-বিত্তের মালিক বনে গেছেন তিনি। ডি’বি থেকে বদলি হলেও বিভিন্ন মা’মলায় সাক্ষ্য দেয়ার অজুহাতে বরিশাল নগরীতে আসেন তিনি। তখন এসে তার নিয়োজিতদের দিক-নি’র্দেশনা দেয়া ছাড়াও মা’দক পৌঁছে দেন চিন্ময়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019