২২ Jun ২০২৪, ১০:০৫ অপরাহ্ন, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বাবুগঞ্জে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব কে সংবর্ধনা বরগুনার আমতলীতে ব্রিজ ভেঙে মাইক্রোবাস খালে পড়ে ১০ বরযাত্রী নিহত দামুড়হুদায় সাপের কামড়ে শিশুর মৃত্যু দর্শনায় ৮০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ সাগর গ্রেফতার সময় টেলিভিশনের পরিচয়ে প্রতারণা,র অভিযোগে প্রতারক রেজাউল সরদারকে ডিবি পুলিশ আটক করে বরিশালে বেকারীর গোডাউন থেকে সরকারি চাল উদ্ধার নলছিটির ফুয়াদ কাজী হত্যার কিলার মিজানুর রহমান গ্রেফতার হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার নলসিটি থানা অভ্যন্তরে সাংবাদিকে মারধর পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত বিরামপুরে পরকীয়ায় আসক্ত স্বামীর বিরুদ্ধে স্ত্রীর থানায় অভিযোগ বানারীপাড়ায় অগ্নিকান্ডে পুড়েছে বসতঘরসহ ৮টি দোকান
সাদা মানুষের খোঁজে শেখ হাসিনা।আজকের ক্রাইম নিউজ ডট কম

সাদা মানুষের খোঁজে শেখ হাসিনা।আজকের ক্রাইম নিউজ ডট কম

আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশন শুরুর আগে সাদা মানুষ খোঁজার কাজ শুরু হয়েছে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই ক্লিন ইমেজের ব্যক্তিদের খুঁজে বের করার কাজ শুরু হয়েছে বলে আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচটি ক্যাটাগরীতে আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনে থাকা ব্যক্তিদেরকে খুঁজে বের করা এবং তাদের তালিকা প্রণয়নের নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশেষ টিম এই প্রণয়নের কাজ করছে বলে আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে। যে পাঁচ ক্যাটাগরির লোকদেরকে খুঁজে বের করা হবে তাদের মধ্যে রয়েছে-

১. সারাদেশের ছাত্রলীগের প্রাক্তন নেতৃবৃন্দ। যাদের বিরুদ্ধে কোনরকম অভিযোগ নেই। যারা গত দশ বছরে কোণঠাসা হয়ে পড়েছেন এবং নিজেদেরকে গুটিয়ে রেখেছেন। উল্লেখ্য সাবেক ছাত্রলীগ সভাপতি মাইন উদ্দিন চৌধুরী, বাহাদুর বেপারিসহ বিভিন্ন মেধাবী ছাত্রলীগ নেতা যারা দলের সুবিধাভোগীদের চাপে কোণঠাসা রয়েছেন তাদের খুঁজে বের করে তালিকা তৈরি করা।

২. যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সংগঠনে যারা যুক্ত হয়েছিলেন কিন্তু রাজনীতি থেকে নিজেদের গুটিয়ে রেখেছেন, সুবিধাভোগীদের চাপে নিজেদের আড়াল রেখেছেন তাদের তালিকা তৈরি করা।

৩. স্থানীয় পর্যায়ে নেতৃবৃন্দ যারা ৭৫এর ১৫ আগস্টের পর দলের জন্য উল্লেখযোগ্য অবদান রেখেছিলেন। ২০০১ সালের নির্বাচনের পর যারা নির্যাতিত হয়েছেন। ২১শে আগষ্টের গ্রেনেড হামলায় যারা নির্যাতিত হয়েছেন এবং ওয়ান ইলেভেনের সময় যারা দলের জন্য কাজ করেছেন এসমস্থ তৃণমূলের নেতা যারা পরবর্তীতে যারা কোনো পদ পদবী পাননি বা মন্ত্রী এমপি বা কোনো কিছুই হতে পারেননি তাদেরকে খুঁজে বের করা।

৩। আওয়ামী লীগের যে সমস্ত শিক্ষক বুদ্ধিজীবীসহ যারা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত এবং আওয়ামী মনোভাবাপন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শ্রদ্ধেও ব্যক্তিত্ব হিসেবে পরিচিত তাদেরকে খুঁজে বের করা এবং তাদেরকে মূল ধারার রাজনীতির সঙ্গে যুক্ত করা।

৪। যারা সামাজিক ও সাংস্কৃতিকের মত বিভিন্ন ক্ষেত্রে মেধাবী এবং যারা দেশের জন্য অবদান রাখছেন এরকম ব্যক্তিদের খুঁজে বের করা যেমন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম বা চলচ্চিত্র ক্ষেত্রে যারা এরকম অবদান রাখছে তাদের খুঁজে বের করে তালিকা প্রস্তত করা। তাদের দলের মূল ধারার সঙ্গে নিয়ে আসা।

৫। বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছেন কিন্তু তারা আওয়ামী লীগ করেন না তবে তাদের জনপ্রিয়তা রয়েছে তাদের আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পকৃত করার চেষ্টা করা।

আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র বলছে যে, সারা দেশে আওয়ামী লীগ সভপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ টিম কাজ শুরু করেছে এবং তারা সারা দেশ থেকে এই ধরণের সাদা মনের মানুষদের খুঁজে বের করার কাজ করছে। এদেরকে খুঁজে বের করে এদের তালিকা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেওয়া হবে। এবং প্রধানমন্ত্রী এই তালিকা অনুসারে এই ব্যক্তিদের সম্পক্ত করার দিক নির্দেশনা দেবেন বলে আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019