১৯ Jun ২০২৪, ১১:০৩ অপরাহ্ন, ১২ই জিলহজ, ১৪৪৫ হিজরি, বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
সিলেটে বন্যা পরিস্থিতি দেখতে আসলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি ১৫ লাখে ছাগল কেনা সেই ইফাত আমার ছেলে নন: রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান সিলেটে আরো ১০ দিন ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে, জেলা ও উপজেলা শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন দর্শনার ব্যবসায়ী ভারতীয় ভিসা আনতে যেয়ে মৃত্যু ভোলায় দেখা মিলেছে বিষাক্ত রাসেল ভাইপার সাপ সিলেট হার্ট অ্যাসোসিয়েশন এর নতুন কমিটি গঠন,সভাপতি ডাঃ সুধাংশু রঞ্জন দে সাধারণ সম্পাদক ডাঃ এস এম হাবিবউল্লাহ সেলিম বিরামপুর রেলস্টেশনে চাঁদাবাজির সময় ভূয়া পুলিশ আটক চুয়াডাঙ্গায় চলন্ত বাসের ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু, বন্ধু জখম চুয়াডাঙ্গার জীবননগরে ইটভাটার পিছন থেকে মরদেহ উদ্ধার দামুড়হুদায় সাপে কেটে জামায়াত নেতার মৃত্যু
ঢাকা-বরিশাল মহাসড়কে নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালালে ধরে ফেলবে পুলিশ

ঢাকা-বরিশাল মহাসড়কে নেশাগ্রস্ত অবস্থায় গাড়ি চালালে ধরে ফেলবে পুলিশ

নিজস্ব প্রতিবেদন মহাসড়কে যানবাহন চলাচল শৃঙ্খলার মধ্যে আনতে ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহার শুরু করেছে। মদ খেয়ে কিংবা দ্রুতগতিতে গাড়ি চালালে চালককে ধরে ফেলবে পুলিশের এই অত্যাধুনিক যন্ত্র।

রোববার দুপুরে ভাঙ্গা পৌরসভার সামনের সড়কে টহল বসিয়ে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহারের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলাম।

অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলাম বলেন, একজন চালকের ওপর নির্ভর করে সব যাত্রীর জীবন। তাই চালক যাতে নেশাগ্রস্ত হয়ে বেপরোয়া গতিতে ড্রাইভিং করতে না পারে সেজন্য অ্যালকোহল ডিটেকটিভ মেশিন, দ্রুতগতি নিয়ন্ত্রণ মেশিন, গাড়ির রেজিস্ট্রেশন ডিজিটাল মেশিনে চেকআপসহ অত্যাধুনিক সব যন্ত্রপাতি দিয়ে প্রতিনিয়ত টহল অব্যাহত রাখবে পুলিশ।

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বারখ্যাত ফরিদপুরের ভাঙ্গা বিশ্বরোড চৌরাস্তা মোড় দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। দ্রুতগতির যানবাহনের সঙ্গে স্বল্পগতির যানবাহনসহ নানা কারণে ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

এর আগে গাছের সঙ্গে ধাক্কা লেগে ২৫ যাত্রীর প্রাণহানি, মুখোমুখি সংঘর্ষে তিন যাত্রীর প্রাণহানি, পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১১ জন নিহতসহ নানা দুর্ঘটনা ঘটেছে এই সড়কে।

ঢাকা থেকে আরিচা হয়ে বরিশাল, মাওয়া হয়ে বরিশাল, ঢাকা থেকে আরিচা হয়ে খুলনা এবং মাওয়া হয়ে খুলনায় প্রতিদিন হাজার হাজার যাত্রীবাহী বাস, ট্রাক ও মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন চলাচল করে এই সড়ক দিয়ে। ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের অত্যাধুনিক এসব যন্ত্রপাতির ব্যবহার সড়ক দুর্ঘটনা কমিয়ে আনবে বলে বিশ্বাস পুলিশের।

ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, পুলিশের প্রযুক্তি তৎপরতার কারণে সড়কে আগের তুলনায় অনেকাংশে দুর্ঘটনা, সড়কে ডাকাতি, ফিটনেসবিহীন গাড়ি চালানোর প্রবণতা কমেছে। গত ছয় মাসে ভাঙ্গা হাইওয়ে থানায় মাত্র ১৮টি দুর্ঘটনার মামলা রেকর্ড হয়েছে। গত দুই মাসে আমরা বিভিন্ন যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে সাড়ে চারশ মামলা দিয়েছি। অত্যাধুনিক যন্ত্র ব্যবহারের মধ্য দিয়ে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019