১৩ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন, ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঈদের দিন স্ত্রী-সন্তানকে মাংস কিনে খাওয়াতে না পারায় চিরকুট লিখে আত্মহত্যা বানারীপাড়ায় সাকুরা পরিবহনের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত সবাইকে ঈদের শুভেচ্ছা জানান আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলম চাঁদ বৈসাবির রঙ লেগেছে পাহাড়ে হ্রদের জলে ভাসানো হলো রঙ-বেরঙের ফুল দর্শনায় ঈদের দিন মোটরসাইকেলের পাল্লাপাল্লিতে কিশোরের মৃত্যু ৪৮ ঘণ্টার মধ্যেই ইসরায়েলে ইরানের হামলা রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত এলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতা ঈদের দিন পাহাড়ে ঘুরতে এসে প্রাণ গেল তিন বন্ধুর ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা, রানওয়েতে পুড়ে মৃত্যু হয় ৫৮৩ জনের
রাষ্ট্রীয় পদক পাচ্ছেন কেএমপি’র তিন পুলিশ কর্মকর্তা

রাষ্ট্রীয় পদক পাচ্ছেন কেএমপি’র তিন পুলিশ কর্মকর্তা

২০২৩ সালে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার সহিত সরকারি দায়িত্ব পালন, অপরাধ নিয়ন্ত্রণে ভূমিকা এবং জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশের দক্ষ, চৌকস, মেধাবী ও মানবিক তিনজন অফিসার রাষ্ট্রীয় পদকে ভূষিত হয়েছেন।
খুলনা থেকে নিজস্ব প্রতিনিধি ইমরান জামান কাজল।

এদের মধ্যে ১ জন বিপিএম পদক এবং ২ জন পিপিএম পদকে ভূষিত হয়েছেন।

কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম ২০২৩ সালে খুলনা মহানগরী এলাকা হতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারপূর্বক শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে অবৈধ মাদকদ্রব্যের বড় চালান উদ্ধার, করে।

এছাড়া খুন, ডাকাতি, ধর্ষণ ও চাঞ্চল্যকর মামলাসমূহের রহস্য উদঘাটন, আলামত উদ্ধার এবং আসামি গ্রেপ্তারসহ কমিউনিটি পুলিশিং এবং বিট পুলিশিং কর্মকাণ্ডের মাধ্যমে সামাজিক সচেতনতামূলক প্রোগ্রামগুলোতে অংশগ্রহণ করে।

অপরাধ হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ‘বিপিএম-সেবা’ পদকে ভূষিত হয়েছেন।

কেএমপি’র খুলনা থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন খাঁন ২০২৩ খুলনা মহানগরী এলাকা হতে আগ্নেয়াস্ত্র-গুলি ও দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার, চোর চক্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করে চোরাই মোটরসাইকেল, ট্রাক, চোরাই গরু উদ্ধারপূর্ব চোরচক্রের সক্রিয় সদস্য গ্রেপ্তার।

মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেপ্তার। বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার। অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে অনবদ্য ভূমিকা পালন করেছেন। পাশাপাশি কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সামাজিক সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে।

স্থানীয়ভাবে অপরাধ কমিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ‘পিপিএম-সেবা’ পদকে ভূষিত হয়েছেন।

কেএমপি’র সোনাডাঙ্গা মডেল থানার এসআই (নিঃ) অনুপ কুমার ঘোষ সোনাডাঙ্গা থানা এলাকা হতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধারপূর্বক অস্ত্র ব্যবসায়ী শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার করেন।

তিনি মাদকদ্রব্যের বড় চালান উদ্ধারসহ আসামি গ্রেপ্তার সরকারি দায়িত্বে কর্মনিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে পালন, চাঞ্চল্যকর মামলাসমূহের রহস্য উদঘাটন, কৃতিত্বপূর্ণ, সাহসীকতা এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার জন্য ‘পিপিএম’ পদকে ভূষিত হয়েছেন।

এক অভিনন্দন বার্তায় কেএমপি জানায়, তাদের কাজের স্বীকৃতিস্বরূপ বিপিএম-সেবা, পিপিএম-সেবা এবং পিপিএম পদকে ভূষিত করায় খুলনা মেট্রোপলিটন পুলিশ পরিবার গর্বিত। আগামী দিনগুলোতে এই পুলিশ কর্মকর্তারা আরো পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাবেন।

খুলনা মহানগরীকে নিরাপদ, সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত আদর্শ নগরী হিসেবে গড়ে তুলতে খুলনা মেট্রোপলিটন পুলিশ সর্বদা দৃঢ় প্রতিজ্ঞ। আমরা তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করি।
পদকপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাগণ মহান সৃষ্টিকর্তার দরবারে শুকরিয়া জ্ঞাপন করেছেন।

এবং তারা খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা’র নেতৃত্ব ও গাইডলাইন অনুযায়ী কাজ করে পদকে ভূষিত হওয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তারা ভবিষ্যতে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019