শনিবার, ০৮ মে ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
পরীক্ষার দাবীতে বরিশাল বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ। আজকের ক্রাইম-নিউজ

পরীক্ষার দাবীতে বরিশাল বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ। আজকের ক্রাইম-নিউজ

আজকের ক্রাইম ডেক্স ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষা নেয়ার দাবিতে আন্দোলনে নেমেছে বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় কলের অভ্যন্তর থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।
এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায় এবং দুর্ভোগে পড়ছেন যাত্রী সাধারণ। খবর পেয়ে সহকারী পুলিশ কমিশনার (“কোতয়ালী) মোঃ রাসেল এবং কলেজ অধ্যক্ষ মোঃ গোলাম কিবরিয়া সহ শিক্ষক নেতৃবৃন্দ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহারের কথা বললেও তারা বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।
মাস্টার্স শেষ বর্ষের ছাত্র অনিক মাহমুদ বলেন, ‘আমাদের মাস্টার্সের কিছু পরীক্ষা চলমান ছিল। আগামী ২৭ তারিখ এ সকল পরীক্ষা শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু হঠাৎ করে সকল পরীক্ষা স্থগিত হওয়ায় আমরা বিপাকে পড়ে গেছি৷

আরেক শিক্ষার্থী নূর মোহাম্মদ বলেন, ‘আমাদের চলমান যে পরীক্ষা স্থগিত করা হয়েছে, সে পরীক্ষা যেন নেওয়া হয়। সাত কলেজের যদি পরীক্ষা নিতে পারে আমাদের ক্ষেত্রে বৈষম্য কেন?’

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের দ্বিতীয় বর্ষ ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা গত ১৩ ফেব্রুয়ারি থেকে সারা দেশে একযোগে শুরু হয়। পরীক্ষা চলার কথা ছিল ২৩ মার্চ পর্যন্ত।

আর ২০১৯ সালের স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা গত ১৭ জানুয়ারি থেকে শুরু হয়।

গত ২২ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি সিদ্ধান্তের আলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব পরীক্ষা স্থগিত রাখা হচ্ছে।

তবে বুধবার বিশ্ববিদ্যালয়ের আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, ২৪ মে থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে শ্রেণিকক্ষে পাঠদান শুরুর সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাও শুরু হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, স্থগিত হয়ে যাওয়া পরীক্ষার সংশোধিত সময়সূচি অতি শিগগিরই প্রকাশ করা হবে। শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেয়ার জন্য আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশ নিয়ে পড়াশোনা চালিয়ে যাওয়ারও নির্দেশনা দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English