১৬ Jun ২০২৪, ০৬:০০ অপরাহ্ন, ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি, রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
স্বামী বিদেশ, টাকা-স্বর্ণালংকার নিয়ে ভাতিজার সঙ্গে উধাও চাচি সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বিরামপুর দিওড় ইউনিয়নে স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিতরণ করেন-চেয়ারম্যান বামনডাঙ্গায় বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবীতে আবারো মানববন্ধন ও গণ অবস্থান কর্মসূচি জনপথ বিভাগ ও স্কুল এন্ড কলেজের জায়গা দখল সংবাদ প্রচার করায় সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল -নাঈমুজ্জামান ভূইয়া মুক্তা দেহেরগতি ইউনিয়নে ঈদ উপহারের চাল পেল ১৭২৪ টি পরিবার আগৈলঝাড়ার রাজিহার ইউনিয়নে ঈদে সরকারের খাদ্য সহায়তা পেলেন ২৯৪৭ পরিবার বানারীপাড়ায় ব্যবসায়ী সালাম গোলন্দাজ হত্যা মামলা আড়াল করতে স্বাক্ষীদের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা
অবৈধ দখলদারের কাছে থেকে উদ্ধার করে লিজ গ্রহীতাদের নিকট হস্তান্তর করলো সশস্ত্র বাহিনী বোর্ড

অবৈধ দখলদারের কাছে থেকে উদ্ধার করে লিজ গ্রহীতাদের নিকট হস্তান্তর করলো সশস্ত্র বাহিনী বোর্ড

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ডের আওতাধীন প্রতিরক্ষা কলোনির ১৫ একর জমি অবৈধ দখলদারের কাছে থেকে উদ্ধার করে লিজ গ্রহীতাদের মাঝে দখল হস্তান্তর করলেন সশস্ত্র বাহিনী বোর্ড।

৪ জুন মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় লিজ প্রদানকারী বাংলাদেশ সেনাবাহিনীর জেলা সশস্ত্র বোর্ড, রংপুরের এমএফআরও এর কর্মকর্তারা উপস্থিত থেকে লিজ গ্রহীতাদের মাঝে দখল বুঝে দেন।

এ সময় লিজ গ্রহীতা মেজর আসাদ উন-নবীর পক্ষে প্রতিনিধি হিসেবে ফিরোজ আহম্মেদ, ল্যা. কর্পোরাল (অব.) হাবিল উদ্দিন ও সৈনিক নয়ন মিয়া উপস্থিত ছিলেন।

সশস্ত্র বাহিনী বোর্ড সূত্রে জানা যায়, ঘোড়াঘাট উপজেলার নূরজাহানপুর প্রতিরক্ষা কলোনীর ৩৫নং প্লটের ৫ একর জমি লিজ মানি পরিশোধ সাপেক্ষে সেনাবাহিনীতে কর্মরত মেজর আসাদ উন-নবীকে একসনা লিজ প্রদান করা হয়।

এছাড়াও ৩৭ ও ৩৯ নং প্লটে ১০ একর জমি ল্যা. কর্পোরাল (অব.) হাবিল উদ্দিন ও সৈনিক নয়ন মিয়াকে লিজ প্রদানের কার্যক্রম প্রক্রিয়াধীন থাকা অবস্থায় প্লটে মৃত আসরার আলম সরকারের ছেলে মৃত সুবেদার ইব্রাহিম সরকার এর ওয়ারিশগণ জমির মালিকানা দাবী করে অবৈধভাবে ভোগ দখল করে আসছিলেন। মালিকানা দাবী সাপেক্ষে দিনাজপুরের নিম্ন আদালতে একটি মামলা দায়ের করেন। ম্যাজিস্ট্রেট আদালত তাদের মালিকানা অবৈধ বলে ঘোষণা করে মিলিটারি ফ্যামিলি রিহ্যাবিলিটেশন অফিস (এমএফআরও) এর পক্ষে রায় প্রদান করেন। এরপর দাখিলকারীগণ জেলা জজ আদালত এবং পরবর্তীতে হাইকোর্টে আপিল করলে, সেখানেও তাদের মালিকানা অবৈধ বলে রায় দেন উচ্চ আদালত।

এছাড়া চলমান জরিপে বর্ণিত প্লট সমূহ ৩১ বিধি মতে এমএফআরও এর নামে রেকর্ডভুক্ত থাকায় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে জেলা সশস্ত্র বোর্ড, রংপুরের এমএফআরও লিজ গ্রহীতাদের মাঝে লিজ প্রদান করেন।

অবৈধ দখলীয় জমি উদ্ধার বিষয়ে জেলা সশস্ত্র বাহিনী বোর্ড, রংপুরের এমএফআরও মেজর মো. ফিরোজ আহমেদ স্বাক্ষরিত এক আবেদন ঘোড়াঘাট থানার ওসি, ইউএনও, অ্যাসিল্যান্ড, পৌর মেয়র ও বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ডের সদর দপ্তরকে অবগতি ও প্রয়োজনীয় কার্যক্রমের জন্য প্রেরণ করা হয়। এর প্রেক্ষিতে মঙ্গলবার সশস্ত্র বাহিনী বোর্ড শান্তিপূর্ণভাবে লিজ গ্রহীতাদের মাঝে জমির দখল বুঝিয়ে দেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, আইনগত ভাবে ভূমি সংক্রান্ত বিষয়ে পুলিশের কোন কার্যক্রম নেই। সশস্ত্র বাহিনী বোর্ডের পক্ষ থেকে আমি সহ অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে চিঠির মাধ্যমে অবগত করা হয়েছে। সেনাবাহিনীর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শান্তিপূর্ণ পরিবেশে লিজ প্রাপ্ত ব্যক্তিদের কাছে দখল বুঝিয়ে দিয়েছেন বলে জানতে পেরেছি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019