২৩ Jul ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
পুড়ে ছাই আইসিইউ, অসংখ্য যন্ত্রপাতির ক্ষতি

পুড়ে ছাই আইসিইউ, অসংখ্য যন্ত্রপাতির ক্ষতি

আজকের ক্রাইম ডেক্স

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুর দেড়টায় আগুন লাগে রাজধানীর শ্যামলীতে অবস্থিত শিশু হাসপাতালের কার্ডিয়াক ইউনিটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাঁচটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। অল্পের জন্য রক্ষা পায় কার্ডিয়াক আইসিইউতে থাকা ৭ শিশু। তবে হাসপাতালের ক্ষতি হয়েছে অনেক।

জানা গেছে, শিশু হাসপাতালের পঞ্চম তলায় কার্ডিয়াক আইসিইউ ইউনিটে এসি বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়। আগুনের ধোঁয়ায় নিমজ্জিত হয়ে যায় পুরো হাসপাতাল। হাসপাতাল ভবনজুড়ে ছড়িয়ে পড়েছে বিস্ফোরিত গ্যাসের গন্ধ। পুড়ে ছাই হয়ে যায় নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)। পুড়ে গেছে বেড, ওষুধপত্র, ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য যন্ত্রপাতি।

কার্ডিয়াক আইসিইউতে ৭ শিশু রোগী ছিল, তাদেরকে দ্রুত সরিয়ে নেওয়া হয়। এছাড়া অন্যান্য আইসিইউ ও ওয়ার্ড থেকে সব রোগীদেরও সরিয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয়।

মোহাম্মদপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ফখরুদ্দিন বলেন, ‘আগুন নিয়ন্ত্রণের পর আমাদের ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে অনুসন্ধান চালায়। তবে আমরা কোনো ভুক্তভোগীকে পাইনি। আগুন লাগার পরপরই আইসিইউতে থাকা সবাইকে সরিয়ে নেওয়া হয়েছে।’

আগুনের সূত্রপাত সম্পর্কে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, ‘আমরা ধারণা করছি আইসিইউর ভেতরে এসি ছিল। সেটা থেকে হয় তো আগুন লেগেছে। তবে তদন্তের পর সঠিক কারণ জানা যাবে।’

ঢাকা শিশু হাসপাতালের পরিচালক ডা. জাহাঙ্গীর আলম বলেন, ‘আগুনের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে কার্ডিয়াক আইসিইউ বিভাগের প্রধানকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থল পরিদর্শন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ডা. রোকেয়া সুলতানা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019