১৩ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন, ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঈদের দিন স্ত্রী-সন্তানকে মাংস কিনে খাওয়াতে না পারায় চিরকুট লিখে আত্মহত্যা বানারীপাড়ায় সাকুরা পরিবহনের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত সবাইকে ঈদের শুভেচ্ছা জানান আগৈলঝাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলম চাঁদ বৈসাবির রঙ লেগেছে পাহাড়ে হ্রদের জলে ভাসানো হলো রঙ-বেরঙের ফুল দর্শনায় ঈদের দিন মোটরসাইকেলের পাল্লাপাল্লিতে কিশোরের মৃত্যু ৪৮ ঘণ্টার মধ্যেই ইসরায়েলে ইরানের হামলা রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত এলাকায় মসজিদ ছিল না, জমি কিনে মসজিদ বানালেন সবজি বিক্রেতা ঈদের দিন পাহাড়ে ঘুরতে এসে প্রাণ গেল তিন বন্ধুর ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা, রানওয়েতে পুড়ে মৃত্যু হয় ৫৮৩ জনের
দর্শনা রেলবন্দর দিয়ে ভারতীয় ১ হাজার ৬শ৫০ মেট্রিকটন পিয়াজের প্রথম চালান প্রবেশ

দর্শনা রেলবন্দর দিয়ে ভারতীয় ১ হাজার ৬শ৫০ মেট্রিকটন পিয়াজের প্রথম চালান প্রবেশ

মাহমুদ হাসান রনি
চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ ভারত থেকে দর্শনা শুল্ক রেলস্টেশন দিয়ে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আমদানী করা ১ হাজার ৬শ৫০ মেট্রিকটন পেয়াঁজের চালান দর্শনা ঢুকেছর।
রবিবার রাত সাড়ে ৯ টার দিকে পূর্ণাঙ্গ ছাড় পায় চালানটি।এর আগে বিকাল পৌনে ৬টার দিকে আমদানী করা পেঁয়াজের এ চালান দর্শনা শুল্ক রেলস্টেশনে দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ছাড় করার পর চালানটি রেলওয়ের মাধ্যমে সিরাজগঞ্জ বাজার পর্যন্ত পৌঁছে দেয়া হয়। নতুন অর্থ বছরে এটিই প্রথম পেঁয়াজের চালান দর্শনা শুল্ক রেলস্টেশন আসলো। দর্শনা রেলকর্তৃপক্ষ জানায়,ভারত থেকে ৪২টি রেলওয়াগনে (১ র‌্যাক) আমদানী করা মোট ১ হাজার ৬৫০ মেট্রিকটন ১ র‌্যাকে (৪২ ওয়াগন) আমদানী কারকের মাধ্যমে এই পেঁয়াজের চালান এসে পৌঁছুলে দর্শনার সিএ্যান্ডএফ এজেন্ট মেসার্স কনফিডেন্স ট্রেড এসোসিয়েটের মাধ্যমে এসেছে। ভারত থেকে আমদানী করা এ পেঁয়াজের দাম পড়েছে ব্যয় বাদে ৪৪ টাকা কেজি। দর্শনা শুল্ক রেলস্টেশনের ব্যবস্থাপক মির্জা কামরুল হক জানান, গত অর্থ বছরের পর এই প্রথম পেঁয়াজের চালান ট্রেনযোগে দর্শনা শুল্ক রেলস্টেশনে প্রবেশ করেছে। ওয়াগন ভর্তি পেঁয়াজের চালান সিরাজগঞ্জ বাজার পর্যন্ত রেলযোগে নিয়ে সেখান থেকে পেঁয়াজ গুলো বিভাগ ও জেলা পর্যায়ে সরবরাহ করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019