২২ Jun ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি, শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বাবুগঞ্জে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব কে সংবর্ধনা বরগুনার আমতলীতে ব্রিজ ভেঙে মাইক্রোবাস খালে পড়ে ১০ বরযাত্রী নিহত দামুড়হুদায় সাপের কামড়ে শিশুর মৃত্যু দর্শনায় ৮০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ সাগর গ্রেফতার সময় টেলিভিশনের পরিচয়ে প্রতারণা,র অভিযোগে প্রতারক রেজাউল সরদারকে ডিবি পুলিশ আটক করে বরিশালে বেকারীর গোডাউন থেকে সরকারি চাল উদ্ধার নলছিটির ফুয়াদ কাজী হত্যার কিলার মিজানুর রহমান গ্রেফতার হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার নলসিটি থানা অভ্যন্তরে সাংবাদিকে মারধর পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত বিরামপুরে পরকীয়ায় আসক্ত স্বামীর বিরুদ্ধে স্ত্রীর থানায় অভিযোগ বানারীপাড়ায় অগ্নিকান্ডে পুড়েছে বসতঘরসহ ৮টি দোকান
কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, সবাইকে সঠিকভাবে রাজস্ব কর দিতে হবে।

কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, সবাইকে সঠিকভাবে রাজস্ব কর দিতে হবে।

নিউজ ডেস্ক::পাণি সম্পদ মন্ত্রালয়ের প্রতি মন্ত্রী কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের নিজস্ব অর্থায়নে পদ্ধা সেতু ,পায়রা বন্দর সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করার ফলে এখন বিদেশীরা আমাদের দেশে অর্থ দেয়ার জন্য দৌড় ঝাপ শুরু করেছে।

সরকার যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তা সবই হচ্ছে রাজস্ব করের টাকায়। আমরা সঠিকভাবে মাথা উঁচু করে দাড়াতে চাই সেক্ষেত্রে সবাইকে সঠিকভাবে রাজস্ব কর দিতে হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন আগে এক সময় আমরা ভয়ে ইনকামট্যাক্স অফিসে যেতে চাইতাম না। এখন সেধারা বদলে যাবার ফলে সবাই কর দেয়ার প্রতিযোগীতা শুরু করেছে।

তিনি এসময় আরো বলেন. আমরা যদি নিজের টাকায় দেশকে উন্নত করতে পারি তাহলে বিশ্বের কাছে মাথা উঁচু করে বলতে পারব ঋনের টাকায় নয় আমরা নিজেদের টাকায় বাংলাদেশকে উন্নয়নশীলের দিকে নিয়ে যাচ্ছি।

আজ বুধবার (১৩ই) নভেম্বর বরিশাল কর অঞ্চলের আয়োজনে সেরা করদাতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি জাতীয় রাজস্ব বোর্ডের শ্লোগান ও আমরা স্বাবলম্বী হবো সকলেই কর দেব প্রধানমন্ত্রীর এই বানি নিয়ে সকাল ১১টায় বরিশাল নগরীর বান্দরোডস্থ সাউথ গেট বল রুম, হোটেল গ্যান্ড পার্ক মিলনায়তনে আয়োজিত সেরা করদাতা অনুষ্ঠানে বরিশাল অঞ্চলের ২২টি সার্কেল থেকে সিটি কর্পোরেশন সহ জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় কর প্রদানকারী সাধারন করদাতা, এবং সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা ও তরুন করদাতাদের নিয়ে তিন ক্যাটাগড়িতে বরিশাল বিভাগের সিটি কর্পোরেশন ও ৬ জেলা থেকে ৪৯জনকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করে প্রধান অতিথি পাণি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

বরিশাল কর অঞ্চল প্রধান কর কমিশনার মোঃ খাইরুল ইসলামের সভাপতিত্বে সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ ইয়ামিন চৌধুরী,বরিশাল রেঞ্জ উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মোঃ শফিকুল ইসলাম,বিপিএম(বার) পিপিএম,বরিশাল চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ লিঃ সহ-সভাপতি আমিনুর রহমান খান ঝান্ডা সহ সর্বোচ্চ করদাতা রেজাউল কবির ও সত্য কৃষ্ণ পিপলাই।

অনুষ্ঠানে শুভেচ্ছা স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার আবুল বাসার আকন। এর পূর্বে বরিশাল কর অঞ্চল থেকে প্রধান অতিথি পাণিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম সহ বিশেষ অতিথিদেরকে সম্মাননা ক্রেস্ট ও ফলের শুভেচ্ছা প্রদান করা হয়।

বরিশাল সিটি সহ বিভাগের ৬ জেলার প্রতিটি জেলা থেকে ২জন দীর্ঘমেয়াদী ৩ জন সর্বোচ্চ ও তরুন সহ একজন করে মহিলা করদাতাদের সম্মাননা ও সেরা করদাতা ৪৯জনকে ক্রেস্ট ও সনদ প্রদান করার মাধ্যমে তাদেরকে উৎসাহিত করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019