২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৪ অপরাহ্ন, ১২ই শাবান, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
মায়ের জানাজায় অংশ নিতে ফিরলেন ইতালি থেকে, সড়কে ঝরল প্রাণ অনিবন্ধিত সব স্বাস্থ্যকেন্দ্র দ্রুত বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী ঝালকাঠি’তে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) এর উদ্যোগে প্রতিনিধি সভা অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিএমপি কমিশনার এর অংশগ্রহণ বিরামপুর খানপুর ইউনিয়নে স্বল্প মূল্যে টিসিবির পন্য বিতরনের শুভ উদ্বোধন দামুড়হুদার কুড়ুলগাছি শিক্ষক – অভিভাবক সমাবেশ সকলকে সমন্বয়ের মাধ্যমে শিক্ষার মান উন্নয়নে কাজ করতে হবে, -জেলা প্রশাসক তেল-গ্যাস উত্তোলনে বিদেশিদের বিনিয়োগের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী প্রতারণার অভিযোগে স্বামীসহ যুব মহিলা লীগ নেত্রী মিম গ্রেপ্তার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জিকে শামীমের জামিন বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়কে বালু-পাথর ব্যবসা লোড আনলোডে জনদূভোর্গ সড়ক দূর্ঘটনা আশংকা
আগৈলঝাড়ায় ইউএনও এবং এসিল্যান্ড না থাকায় ফিরে গেলেন আবুল হাসনাত। আজকের ক্রাইম নিউজ

আগৈলঝাড়ায় ইউএনও এবং এসিল্যান্ড না থাকায় ফিরে গেলেন আবুল হাসনাত। আজকের ক্রাইম নিউজ

নিউজ ডেস্ক::১০নম্বর মহা বিপদ সতর্কতা সংকেত ডাকা ঘুর্ণিঝর বুলবুল এর কারণে বরিশাল বিভাগসহ দেশের সংশ্লিষ্ঠ বন্যা কবলিত বিভিন্ন এলাকার সরকারী সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করলেও আগৈলঝাড়ায় ইউএনও এবং এসিল্যান্ড নিজস্ব এলাকায় (ষ্টেশনে) না থাকায় ঘুর্নিঝড় বুলবুল মোকাবেলায় কোন প্রস্তুতি সভা করতে না পেরে উপজেলা পরিষদ থেকে ক্ষোভ প্রকাশ করে ফিরে গেলেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।
চরম দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে শনিবার দুপুরে প্রশাসনের দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতি ও সভা করতে আগৈলঝাড়া উপজেলা পরিষদে আসেন জাতির পিতার ভাগে, মন্ত্রী পদমর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক, বরিশাল-১ আসনের এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ।

মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ উপজেলা পরিষদে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল চন্দ্র দাস ও সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীণ তন্বীকে উপস্থিত না পেয়ে চরম ক্ষোভ প্রকাশ করে কোন সভা না করেই উপজেলা পরিষদের নীচতলা থেকে ফিরে আসেন।

এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, গৌরনদী সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার, আগৈলঝাড়া থানার ওসি মো. আফজাল হোসেন, গৌরনদী থানার ওসি সরোয়ার, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোনে টিটুসহ বিভিন্ন কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

উপজেলা পরিষদ থেকে ফিরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতা কর্মীদের নিয়ে দূর্যোগ প্রস্ততির সভা করেন। সভায় ঘুর্নিঝড় বুলবুল মোকাবেলায় সব রকমের প্রস্তুতি গ্রহন করে দূর্যোগ কবলিত মানুষের পাশে থেকে কাজ করতে দলীয় নেতা কর্মীদের নির্দেশ দেন এমপি আবুল হাসানাত আবদুল্লাহ। এসময় তিনি নেতা কর্মীদের কাছে দূর্যোগ প্রস্তুতির সর্বশেষ খোজ খবর নিয়ে শুকনো খাবার মজুদ করার নির্দেশ দেন।
দূর্যোগের সময় স্টেশনে উপস্থিত না থাকতে পারার বিষয়ে ইউএনও বিপুল চন্দ্র দাস বলেন, তিনি ৩ নভেম্বর থেকে ১৫ দিনের শ্রান্তি বিনোদন ছুটিতে শরনখোলায় নিজ বাড়িতে অবস্থান করছিলেন। বাড়িতে থেকেও তিনি চেয়ারম্যান, কর্মকর্তাসহ সকলের সাথে ফোনে যোগাযোগ করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

তিনি আরও বলেন, তার বাড়ি দুর্যোগ প্রবণ এলাকা হওয়া সত্বেও ঘুর্নিঝর বুলবুল মোকাবেলায় তিনি শনিবার বাড়ি থেকে নিজ কর্মস্থলে আসছিলেন। মাননীয় মন্ত্রী মহোদয় উপজেলা পরিষদে অবস্থান কালীন সময়ে তিনি আগৈলঝাড়ায় আসার জন্য বরিশাল সদর পর্যন্ত অবস্থান করছিলেন। আগৈলঝাড়া এসেই তিনি মন্ত্রী মহোদয়ের সাথে দেখা করে সকল প্রস্তুতি সম্পর্কে অবহিত করেছেন। তার অনুপস্থিতিতে শুক্রবার সন্ধ্যায় এসিল্যান্ড দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতি সভা করেছেন।

ইউএনও’র দ্বায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) ফাতিমা আজরীণ তন্বী (এসিল্যান্ড) বলেন, মন্ত্রী মহোদয় উপজেলা পরিষদে অবস্থান কালীন সময়ে দুর্যোগ মোকাবেলায় তিনি কর্ম এলাকায় ছিলেন। ওই সময়ে তিনি জেলা পরিষদ ডাক বাংলোয় অবস্থান করে খাবার খাচ্ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019