২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫২ অপরাহ্ন, ১৮ই শাবান, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বাউফলে অনুমোদন ছাড়াই ক্লিনিক চালানো সেই ভুয়া ডাক্তার কারাগারে পুলিশ সদস্যের হাতে মাদক দেখলেই চাকরি যাবে: আইজিপি বাড়িতে বাবার লাশ এসএসসি পরীক্ষা কেন্দ্রে মেয়ে তেঁতুলিয়ায় আওয়ামী লীগ নেতার মৃত্যু সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় ৪ পুলিশ হত্যা দিবস পালিত ঝালকাঠিতে ভোক্তা অধিকারের অভিযান দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ২৮ হাজার টাকা জরিমানা গৌরনদী কাঁঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত দর্শনা থানার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী আজ, ৪ বছরে ৪ ওসি মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে দিলেন বাবা ফেসবুকে কমেন্ট করায় যুবক খুন আইজিপি ব্যাজ পেলেন ৪৮৮ পুলিশ সদস্য
সুন্দরবন উপকূলের দিকে ক্রমেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। আজকের ক্রাইম নিউজ

সুন্দরবন উপকূলের দিকে ক্রমেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। আজকের ক্রাইম নিউজ

সুন্দরবন উপকূলের দিকে ক্রমেই ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। ঘূর্ণিঝড়টির প্রভাবে সকাল থেকেই মোংলায় বৃষ্টি হচ্ছে। যার পরিপ্রেক্ষিতে শুক্রবার (৮ নভেম্বর) সকাল ছয়টা থেকে আবহাওয়া বিভাগ মোংলা বন্দরে ক্রমান্বয়ে সতর্কতা সংকেত বাড়ার ঘোষণা দিয়েছে।
মোংলা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ভোর ছয়টা থেকে মোংলা সমুদ্র বন্দরের জন্য ৪ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত ঘোষণা করা হয়েছে। তবে সংকেত আরো বাড়বে। শুক্রবার সকাল ৯টার পর থেকেই মোংলার আকাশ মেঘাচ্ছন্ন হতে শুরু করেছে। শুক্রবার সন্ধ্যা বা শনিবার সকাল থেকে মোংলায় ঝড়টির তীব্রতা পরিলক্ষিত হতে পারে। শনিবার সন্ধ্যা নাগাদ এ অঞ্চল দিয়ে বয়ে যেতে পারে বুলবুল।

এদিকে, ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে মোংলা সমুদ্র বন্দরে সতর্কতা জারি করা হয়েছে। একই সঙ্গে খোলা হয়েছে তিনটি কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমের মোবাইল নম্বর -০১৩০৮২৯৭৯৭০, ০৪৬৬২৭৫৩৬৭।
বন্দরে এই মুহূর্তে মেশিনারী, ক্লিংকার, সার, জিপসাম, পাথর, সিরামিক ও কয়লাসহ দেশি-বিদেশি মোট ১৪টি বাণিজ্যিক জাহাজ অবস্থান করছে। এসব জাহাজে পণ্য খালাসে সতর্কতা জারি করা হয়েছে বলেও জানান বন্দরের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন।
‘বুলবুল’র প্রভাবে কন্ট্রোল রুম খোলা হয়েছে উপজেলা প্রশাসনেও। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান জানান, প্রবল ঘূর্ণিঝড়ের কারণে উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতিমূলক সভা করা হয়েছে বলেও তিনি জানান। পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান জানান, ঘূর্ণিঝড়ের অবস্থান পর্যবেক্ষণ করা হচ্ছে। অবস্থা প্রতিকূল হলে দুবলার চরে জেলেদের মাছ ধরতে অনুমতি দেয়া হবেনা। এরই মধ্যে বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় “বুলবুল” এর কারনে এ বছর দুবলার চরের রাস উৎসব বন্ধ ঘোষনা করা হয়েছে। দুবলার চর জাতীয় কমিটির সহ-সভাপতি বাবুল সরদার শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019