২৫ Jun ২০২৪, ১১:৫০ অপরাহ্ন, ১৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
শিশুরাই বঙ্গবন্ধুর সোনা বাংলা বিনির্মাণ ও সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তুলবে।

শিশুরাই বঙ্গবন্ধুর সোনা বাংলা বিনির্মাণ ও সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তুলবে।

বরিশাল অফিস,শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি বলেছেন,বাংলাদেশ থেকে শিশুশ্রম নিরসন আর ঝুঁকিপূর্ণ কাজ থেকে শিশুদের ফিরিয়ে আনার কাজ করছে সরকার। ৩৮ টি চিহ্নিত ঝুঁকিপূর্ণ কাজ থেকে শিশুদের বিরত রাখার জন্য সরকারের বিভিন্ন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। যা ২০৩০ সালের মধ্য উদ্যোগটি পুরোপুরি বাস্তবায়ন হলে শিশুরাই বঙ্গবন্ধুর সোনা বাংলা বিনির্মাণ ও সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তুলবে।
তিনি শনিবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন এবং গৃহকর্মী রক্ষা ও কল্যাণ নীতি ২০১৫ বাস্তবায়নের লক্ষে শীর্ষক এক কর্মশালা প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
বিশেষ অতিথির বক্তৃতায় বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, প্রশাসন ও এনজিও কর্মীসহ সকলের সমন্বনে উদ্যোগ গ্রহন করে বরিশাল নগরীকে শিশুবান্ধব নগরী হিসেবে গড়ে তোলা হবে। সিটির সাবেক মেয়র প্রয়াত শওকত হোসেন হিরনের নেয়া শিশুবান্ধব নগরী গড়ে তোলার প্রকল্পের সকল অসমাপ্ত কাজ পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। এর পাশাপাশি শিশু-কিশোর অপরাধ প্রতিরোদেও কাজ করবে সিটি কর্পোরেশন।
বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরীর সভাপতিত্বে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, অতিরিক্ত সচিব ডক্টর মোল্লা জামাল উদ্দিন এনডিসি, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায় ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান সহ সংশ্লিষ্টরা বক্তৃতা রাখেন। বিভাগীয় প্রশাসন ও আঞ্চলিক শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আয়োজনে
দিনব্যাপী কর্মশালায় বিভাগীয় ও জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ,এনজিও কর্মী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019