বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:৪৫ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
ক্ষেপণাস্ত্র হামলায় শুধু রয়ে গেল

ক্ষেপণাস্ত্র হামলায় শুধু রয়ে গেল

সৌদি আরবের উপকূলে লোহিত সাগরে একটি ইরানি তেল ট্যাংকারে শুক্রবারে জোড়া ক্ষেপণাস্ত্র হামলা রহস্যেই রয়ে গেছে।

ইরানি জাতীয় ট্যাংকার কোম্পানি বলছে, জেদ্দায় সাবিতি নামের ওই ট্যাংকারটির খোলে আলাদা দুটি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এতে সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রাথমিকভাবে সৌদি আরবকে ওই হামলায় দায়ী করা হলেও পরে তা প্রত্যাহার করা হয়েছে। এখন পর্যন্ত কেউ ওই হামলার দায় স্বীকার করেনি। ফরাসি বার্তা সংস্থা এএফপির খবরে এসব তথ্য জানা গেছে।

হামলার খবরের পর বিশ্ববাজারে তেলের দাম দুই শতাংশ বেড়ে গেছে। ইরান ও সৌদির মধ্যে নতুন করে সংঘাতের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে ওই ঘটনা।

এসইবি পণ্য বিশ্লেষক বিজার্নি সিলড্রোপ বলেন, এটা মধ্যপ্রাচ্যের সংকটে নতুন ইন্ধন জুগিয়েছে।

ইউরেশিয়া গ্রুপের আইহাম কামেল হুশিয়ারি প্রকাশ করে বলেন, উত্তেজনা কমাতে চলমান উদ্যোগ থামানো যাবে না।

তিনি বলেন, যদি ওই হামলা সৌদিরা না করেন, তবে ইসরাইল করতে পারে। ইরানের আয়ের মূল উৎস তেল রফতানি ব্যাহত করতেই এই হামলা হতে পারে।

তবে উপসাগরীয় উত্তেজনা কমাতে সৌদি ও ইরান- দুই দেশই আগ্রহ দেখিয়েছে।

তিনি বলেন, আঞ্চলিক উত্তেজনা কমাতে নেয়া উদ্যোগকে ওই হামলা ভিন্নপথে নিয়ে যেতে পারবে না। ইরান ও সৌদির মধ্যে একটি উত্তেজনা বাড়াতে বাস্তবিকভাবে ওই হামলা কোনো ভূমিকা রাখবে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English